Home / আর্ন্তজাতিক / আরও তিন বিশেষ ফ্লাইট ব্রিটিশ নাগরিকদের ফেরাতে

আরও তিন বিশেষ ফ্লাইট ব্রিটিশ নাগরিকদের ফেরাতে

আরও তিনটি বিশেষ চার্টার্ড ফ্লাইটের ঘোষণা দিয়েছে দেশটির সরকার করোনাভাইরাস সংক্রমণের মধ্যে বাংলাদেশে এসে আটকে পড়া ব্রিটিশ নাগরিকদের দেশে ফেরাতে । তিনটি ফ্লাইটে মোট ৯০০ ব্রিটিশ নাগরিক দেশে ফিরবে।

ঢাকাস্থ যুক্তরাজ্যের দূতাবাস সূত্রে এই তথ্য জানা যায়।

দূতাবাসের এক কর্মকর্তা ঢাকাটাইমসকে জানান, যুক্তরাজ্য তাদের নাগরিকদের দেশে ফেরাতে আরও তিনটি বিশেষ চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছে। ফ্লাইটগুলো যথাক্রমে ২০, ২৬ এবং ৩১ মে ঢাকা ছেড়ে যাবে।

তিনটি ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দর থেকে লন্ডন বিমানবন্দরে অবতরণ করবে।

এদিকে ঢাকাস্থ ব্রিটিশ দূতাবাসও এক বার্তায় এই তথ্য নিশ্চিত করেছে।

বার্তায় জানানো হয়, এই ফ্লাইটগুলোতে যেসব ব্রিটিশ নাগরিক দেশে ফিরবে তাদের বিশেষ দুইটি ফ্লাইটের মাধ্যমে সিলেট থেকে ঢাকায় নিয়ে আসা হবে। যে ৯০০ জন নাগরিক দেশে ফেরানো হবে তারা ইতমধ্যে রেজিস্ট্রেশন সম্পর্ণ করেছে। এদের মধ্যে তালিকা অনুযায়ী, প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ফ্লাইটে দেশে ফেরানো হবে।

ফ্লাইট সম্পর্কে ব্রিটিশ ফরেন অফিস মিনিস্টার অফ স্টেট, লড তারিক আহমেদ উইমব্লিডন বলেন, ‘এই তিনটি ফ্লাইটের মাধ্যমে প্রায় ৯০০ বা তার বেশি ব্রিটিশ নাগরিক দেশে ফিরবে। সব মিলিয়ে বাংলাদেশ থেকে প্রায় দুই হাজার ৮০০ বেশি নাগরিক দেশে ফিরবে। এত নাগরিক দেশে ফেরাতে অনেক বেশি লজিস্টিক সাপোর্টের প্রয়োজন হয়েছে। যেটাতে তাদের মুখোমুখি হতে হয় এবং তারা ধৈর্ষ্য ধারণ করেছে।’

বার্তায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেন, ‘ব্রিটিশ নাগরিকদের দেশে ফেরাতে আমরা বাংলাদেশ সরকার, বিমানবন্দর ও স্থানীয় প্রতিনিধিরা আমাদের সঙ্গে কাজ করেছে। নতুন বিশেষ ফ্লাইটগুলোতে শতাধিকের বেশি ব্রিটিশ নাগরিক বাংলাদেশ থেকে দেশে ফিরবে।’

করেনায় এর আগে নয়টি ফ্লাইটে মোট এক হাজার ৮৮৭ জন ব্রিটিশ নাগরিক ঢাকা ছেড়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: