Home / বিনোদন / আশ্চর্যজনক উপকারিতা ব্যবহৃত টি-ব্যাগ দিয়ে রূপচর্চার

আশ্চর্যজনক উপকারিতা ব্যবহৃত টি-ব্যাগ দিয়ে রূপচর্চার

বাড়িতে ঝটপট চা তৈরির জন্য এবং উপকারের বিষয়টি বিবেচনায় নিয়ে টি-ব্যাগের ব্যবহার বাড়ছে। ব্ল্যাক টি হোক বা গ্রিন টি। চা তৈরির পর সাধারণত টি-ব্যাগগুলো ফেলে দেন সবাই। তবে ঘরে বসে রূপচর্চার ক্ষেত্রে এই ফেলে দেয়া টি-ব্যাগই ম্যাজিকের মতো কাজ করতে পারে। চলুন ফেলনা টি-ব্যাগ দিয়ে কার্যকর কয়েকটি রূপচর্চার বিষয়ে জেনে নিই।

চোখের রূপচর্চা

গ্রিন টি তৈরির পর ফেলে দেবেন না, এটিকে কিছুক্ষণ ফ্রিজে রেখে ঠাণ্ডা করুন তারপর আপনার চোখের ওপর দিয়ে রাখুন। গ্রিন টিতে আছে ট্যানিন ও অ্যাস্ট্রিনজেন্ট উপাদান যা ত্বকের জন্য খুব ভালো। এই গ্রিন টি ব্যাগ চোখের ওপর দিয়ে রাখলে যে উপকারীতা পাবেন তা হল চোখের চারপাশের ত্বক টান টান হবে এবং আপনাকে দেখতেও খুব ফ্রেশ লাগবে।

ডার্ক সার্কেল দূর করে

চায়ে আছে ক্যাফিন আর ট্যানিন। চোখের নীচের রক্ত জালিকা সংকুচিত করে ডার্ক সার্কেল দূর করে ক্যাফিন। আর চোখের ফোলা ভাব দূর করে ট্যানিন। দুটি টি-ব্যাগ চোখের ওপর দিয়ে ২০ মিনিট রাখুন। ডার্ক সার্কেল দূর হবে।

বয়সের ছাপ দূর করতে ফেস প্যাক

ব্যবহৃত গ্রিন টি-ব্যাগের ভেতরে থাকা পাতাগুলো বের করুন। তারপর সেটি ফেস প্যাক হিসেবে মুখে ব্যবহার করুন। গ্রিন টিতে অ্যান্টিঅক্সিড্যান্ট রয়েছে, যা মরা ত্বকের কোষগুলি পুনর্নবীকরণে সহায়তা করে।

চুলের স্বাস্থ্য ঠিক রাখে

চুলের জন্যও গ্রিন টি খুব ভালো। গ্রিন টি আপনার চুল উজ্জ্বল করতে সাহায্য করবে। কয়েকটি টি ব্যাগ নিয়ে তা পরিমাণ মতো পানিতে ১০/১৫ মিনিট ফুটিয়ে নিন। তারপর সারারাত রেখে দিন। পর দিন সকালে গ্রিন টি পুরো চুলে দিয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। চাইলে চুলের গোড়া ম্যাসেজ করতে পারেন। ১০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ভালো করে চুল ধুয়ে ফেলুন। খেয়াল করবেন যেন আপনার শ্যাম্পুতে যেন সালফেট উপাদান না থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar