ব্রেকিং নিউজ
Home / অন্যান্য / অপরাধ / আসলাম চৌধুরী ইসরাঈলীদের সাথে বৈঠকের অভিযোগে গ্রেফতার হবে

আসলাম চৌধুরী ইসরাঈলীদের সাথে বৈঠকের অভিযোগে গ্রেফতার হবে

সিএমপি মিডিয়া সেন্টার উদ্বোধন উপলক্ষ্যে রবিবার সিএমপি সদর দপ্তরে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের জবাবে ইকবাল বাহার বলেন, এই নেতার দেশ ত্যাগে নিষেধাজ্ঞা আছে এবং তাকে যখনই পাওয়া যাবে আইন শৃংখলা বাহিনী গ্রেফতার করবে।

এই সাংবাদিক সম্মেলনে সিএমপি কমিশনার আরো বলেন, আগামী ৩১ আগস্টের মধ্যে চট্টগ্রাম মহানগরীতে বসবাসকারী সকল নাগরিকের তথ্য সংগ্রহের উদ্যোগ নেয়া হয়েছে।

ইকবাল বাহার বলেন, “নিরাপদ চট্টগ্রাম গড়ার লক্ষ্যে বিট পুলিশিং এবং কমিিউনিটি পুলিশিং জোরদার করা হবে যাতে পুলিশের সাথে জনগনের সম্পৃক্ততা আরো বৃদ্ধি পায়, যাতে   মানুষের পুলিশভীতি এবং অপরাধভীতি দূর হয়।”

চট্টগ্রাম মহানগরীর ১৭টি থানাকে ১৪৫টি বিটে ভাগ করা হয়েছে, প্রতি বিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা এলাকার প্রতিটি বাসিন্দা, বাসিন্দাদের সামাজিক কৌশলগত অবস্থান এবং গুরুত্বপুর্ণ স্থাপনা ও স্থাপনার প্রকৃতির তথ্য রাখবেন, এতে অপরাধ নিয়ন্ত্রণ এবং অপরাধীদের সনাক্ত করতে হবে, উল্লেখ করেন তিনি।

ইকবাল বাহার বলেন, “প্রত্যেক বাড়ী ওয়ালাকে তার ভাড়াটিয়াদের সকল তথ্য পুলিশকে দিতে হবে, ভাড়াটিয়া আসলে কিংবা চলে গেলে সেই তথ্যও পুলিশকে দিতে হবে।”

আগামী ৩১ আগষ্টের মধ্যে নির্ধারিত ফরমে নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে. নাগরিকদের বিশদ তথ্য থাকলে অপরাধ নিয়ন্ত্রণ ও অপরাধী সনাক্ত করণ প্র্রক্রিয়া সহজ হবে, উল্লেখ করেন তিনি।

ইকবাল বাহার আরো বলেন, এখন থেকে নগরীতে চলাচলকারী গাড়ীগুলোতে কোন আলগা স্টিকার লাগানো যাবেনা, তবে স্ব স্ব প্রতিষ্ঠাানের নাম রেখা কিংবা মনোগ্রাম লাগানো যেতে পারে, যানজট নিরসনে প্রয়োজনীয় জরিপ শেষে ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: