Home / চট্টগ্রাম / আ.লীগ পেল ৭, বিএনপি-জামায়াত ১২ আইনজীবীদের নির্বাচন চট্টগ্রামে

আ.লীগ পেল ৭, বিএনপি-জামায়াত ১২ আইনজীবীদের নির্বাচন চট্টগ্রামে

আওয়ামীপন্থি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৯টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাকসহ সাতটি পদে জয়ী হয়েছে। আর যুগ্ম-সম্পাদকসহ ১২টি পদে জিতেছেন বিএনপি-জামায়াত সমর্থিত ঐক্য পরিষদ।

সোমবার দিবাগত গভীর রাতে এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সুভাষ চন্দ্র লালা।

এর আগে সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ হয়। এতে ১৯ পদে ৪২ জন নির্বাচন করেছেন। সমন্বয় পরিষদ থেকে ১৫১৪ ভোট পেয়ে সৈয়দ মোক্তার আহমদ সভাপতি ও ১৬০৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে আবুল হোসেন মোহাম্মদ জিয়াউদ্দিন নির্বাচিত হয়েছেন।

ঐক্য পরিষদ থেকে মুহাম্মদ এনামুল হক সভাপতি পদে পেয়েছেন ১৩৭২ ভোট ও মোহাম্মদ আবদুস সাত্তার সারোয়ার সাধারণ সম্পাদক পদে পেয়েছেন ১১৯৭ ভোট। সমন্বয় পরিষদ থেকে এবারের নির্বাচনে বিজয়ী অন্যরা হলেন অর্থ সম্পাদক পদে মঈনুল আলম চৌধুরী টিপু (১৯৯৯ ভোট) ও তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মো. ইমরুল হক মেনন (২২৮৯ ভোট)।

ঐক্য পরিষদ থেকে বিজয়ীরা হলেন সিনিয়র সহ-সভাপতি পদে শেখ মো. ছাবেদুর রহমান পেয়েছেন ১৯৩৩ ভোট, সহ-সভাপতি মো. আজিজুল হক চৌধুরী ১৮৯৮ ভোট, সহ-সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ কবির হোসাইন ১৫৬১ ভোট, পাঠাগার সম্পাদক পদে মো. আলী আকবর সানজিক ১৬৪১ ভোট, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে রুনা কাসেম ১৯৪৫ ভোট। নির্বাহী সদস্যপদে এএসএম রিদুয়ানুল করিম, মো. মেজবাহ উদ্দিন, মো. মনজুর হোসেন, মো. ওমর ফারুক, মোহাম্মদ নাজমুল ইসলাম, শেখ তাপসী তহুরা ও তানজিন আক্তার সানি।

মো. রবিউল আলম, মুহাম্মদ শফিউল আজম বাবর ও নাসরিন আক্তার চৌধুরী সমন্বয় পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar