Home / আদালত / ইউপি চেয়ারম্যান কারাগারে নোয়াখালীতে

ইউপি চেয়ারম্যান কারাগারে নোয়াখালীতে

আদালত নোয়াখালীর আন্ডারচর ইউনিয়নে মাদ্রাসা মার্কেটে হামলার ঘটনায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ চারজনকে কারাগারে পাঠিয়েছেন । সোমবার সকালে আসামিরা নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক উৎপল চৌধুরী তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন, নোয়াখালী সদর উপজেলার সূর্য নারায়ণ বহর গ্রামের মৃত খোরশেদ আলম মেম্বারের ছেলে পূর্ব চরমটুয়া ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আলম ও তার ছোট ভাই মোরশেদ আলম, ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফিরোজ আলম মেম্বার ও আবুল বাশার।

মামলা সূত্রে জানা গেছে, গত বছরের ৬ জুন রাতে চেয়ারম্যান নূরুল আলমের নেতৃত্বে তার ৩০-৪০ জন পূর্ব মাইজচরা গ্রামের হামদার্দ মাদ্রাসা মার্কেটে হামলা চালায়। এ সময় আনসার প্রতিরক্ষা বাহিনীর সদর পশ্চিমের কমান্ডার আবুল কাশেম বিডিবির পাঁচটি ব্যবসাপ্রতিষ্ঠানে ভাঙচুর, লুটপাট ও আগুন দেয়।  এতে আবুল কাশেমের প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়। পরে এ ঘটনায় ক্ষতিগ্রস্ত আবুল কাশেম ১৬ জনের বিরুদ্ধে নোয়াখালী চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে অধিকতর তদন্তের জন্য পিবিআই (পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন) নোয়াখালীকে নির্দেশ দেন।

সোমবার সকালে চেয়ারম্যান নুরুল আলম আদালতে হাজির হয়ে জামিন চান। দীর্ঘ শুনানি শেষে আদালত ইউপি চেয়ারম্যান, তার ভাই ও ইউপি সদস্যসহ চারজনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar