ব্রেকিং নিউজ
Home / আদালত / ইউপি সদস্যের দণ্ড সরকারি চাল নিয়ে চালবাজি

ইউপি সদস্যের দণ্ড সরকারি চাল নিয়ে চালবাজি

ভ্রাম্যমাণ আদালত ভিজিডির চাল আত্মসাৎ করে দোকানে বিক্রির অভিযোগে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার এক ইউপি সদস্যেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে। এ ঘটনায় দোকানে সরকারি চাল রাখায় দায়ে এক দোকানদারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার দুপুরে উপজেলার ৪ নং ঘোড়াঘাট ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য বাদশা মিয়া ইউনিয়নে দুস্থ মহিলাদের জন্য বরাদ্দ ভিজিডি কর্মসূচির চালের মধ্যে ৩ বস্তা চাল সরিয়ে ফেলেন। পরে সেগুলো ঘোড়াঘাট বাস টার্মিনালের স্থানীয় রতন মিয়ার দোকানে বিক্রি করেন। গোপন সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে আসেন এবং ঘটনার সত্যতা পান।

পরে ইউপি সদস্যের নিকট থেকে ৩ বস্তা চাল ক্রয় করার বিষয়টি স্বীকার করায় ওই দোকানদারকে এ জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদা খানম জানান, সরকারি চাল দোকানে রাখা ও বিক্রির দায়ে ওই দোকানদারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ঘটনার পর থেকে পালিয়ে থাকা ওই ইউপি সদস্যকে বিকালে উপজেলায় হাজির করা হয়। ভ্রাম্যমাণ আদালতের শুনানিতে ইউপি সদস্য অপরাধ স্বীকার করলে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, ওই ইউপি সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য মঙ্গলবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ে লিখিতভাবে আবেদন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar