ইকো-ইউএসএর বৃত্তি প্রদান মেধাবী ৩০৫ শিক্ষার্থীকে

3
stipend_114951
ঢাকা ০১ জুন :শারীরিক প্রতিবন্ধী মেধাবী ৩০৫ শিক্ষার্থীকে ইকো-ইউএসএর অর্থায়নে বৃত্তি প্রদান করেছে মুসলিম এইড- ইউকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত সুবিধাবঞ্চিত শিক্ষার্থীকে । আজ বুধবার রাজধানীর পল্লবীতে মুসলিম এইড ইনষ্টিটিউট অব টেকনোলজি অডিটরিয়ামে আনুষ্ঠানিকভাবে ছাত্র-ছাত্রীদেরকে এ বৃত্তি প্রদান করা হয়।

ইকো-ইউএসএ এবং মুসলিম এইড- ইউকে এর যৌথ উদ্যোগে পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, ইঞ্জিনিয়ারিং ও কৃষি বিশ্ববিদ্যালয়, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকে অধ্যায়নরত শিক্ষার্থীদেরকে এ বৃত্তি প্রদান করা হয়।

মুসলিম এইড -ইউকে বাংলাদেশ ফিল্ড অফিসের ভারপ্রাপ্ত পরিচালক এনায়েত হোসেন জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক আক্তার হোসাইন, ইকো-ইউএসএ এর সহসভাপতি খালিদ আজিম, প্রকল্প ব্যবস্থাপক মীর আব্দুল্লাহ আল গালিব।

আকতার হোসাইন শিক্ষার্থীদেরকে বৃত্তি প্রদান করায় ইকো-ইউএসএ এবং মুসলিম এইড- ইউকে ধন্যবাদ জানান। বৃত্তির টাকা একমাত্র পড়ালেখার কাজেই ব্যয় করতে বৃত্তিপ্রাপ্তদেরকে পরামর্শ দেন তিনি।

মুসলিম এইড- লন্ডনভিত্তিক একটি মানবিক ও উন্নয়ন সংস্থা। ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত হয়।  বর্তমানে বিশ্বের ৭০ টিরও বেশি দেশে সংস্থাটির কার্যক্রম পরিচালিত হচ্ছে। ১৯৯১ সাল থেকে বাংলাদেশে বহুবিধকার্যক্রম করে যাচ্ছে সংস্থাটি। শিক্ষা ও শিশু সুরক্ষা, স্বাস্থ্য, ক্ষুদ্র ঋণ প্রকল্প, পয়ঃনিষ্কাশন, আয়বর্ধনমূলক প্রকল্প এবং কারিগরি শিক্ষা ও দক্ষতা উন্নয়ন কাজ করে যাচ্ছে সংস্থাটি।