Home / প্রবাস / ইতালিতে করোনায় প্রাণ গেলো বাংলাদেশি নার্সের

ইতালিতে করোনায় প্রাণ গেলো বাংলাদেশি নার্সের

এক বাংলাদেশি নার্সের মৃত্যু হয়েছে ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে । বুধবার ইতালির হাসপাতালে কর্তব্যরত বাংলাদেশী নার্স নাজমুন্নাহার( ৪৫) মৃত্যু বরণ করেন( ইন্না-লিল্লাহী ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

করোনায় মারা যাওয়া বাংলাদেশি নার্সের মৃত দেহটি বর্তমানে ইতালির ভারেজ হাসপাতালের হিমাঘরে রাখা হয়েছে। জানা গেছে, তিনি ২০০৬ সালে বাংলাদেশের প্রিন্স মুসাবিন শমসেরের বেক্কেো কোম্পানি এবং ইতালির আদেক্কো কোম্পানির মাধ্যমে ইতালির হাসপাতালে ১৪ জন বাংলাদেশি নার্স কর্ম জীবন শুরু করেন।

ইতালির মিলান শহরের একটি মেডিকেল টিম বাংলাদেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোর্স বহুসংখ্যক নার্সের ট্রেনিং এবং পরীক্ষার মাধ্যমে ১৪ জনকে মনোনীত করেন ইতালির মেডিকেল টিমটি। এর মধ্যে নাজমুন্নাহার প্রথম স্হান লাভ করেন।

তার সহকর্মী বাংলাদেশি সিনিয়র নার্স গুলশানারা খাতুন জানান , হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে যে, তার স্বামী না আসা পর্যন্ত লাশটি যেন মর্গে রাখা হয় সে ব্যপারে নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ ২৫ জুন পর্যন্ত পরিবারের জন্য লাশটি রাখা মর্গে হবে।বর্তমানে লাশটি ভারেজ হাসপাতালের লাশ ঘরে রাখা হয়েছে।

নাজমুন্নাহারের দেশের বাড়ি ঢাকার গাজিপুরে। এ ব্যপারে বিষয়টি নিশ্চিত করেছে কনসাল জেনারেল ইকবাল আহমেদ। ইতালিতে এ নিয়ে ১১ জন বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে।তার এই মৃত্যুতে বাংলাদেশি কমিউনিটির মাঝে শোকের ছায়া বিরাজ করছে।

এছাড়া শিরিন সুলতানা,এমিলি সাহা,হালিমা,ইসরাত সহ অন্যান্যরা ইতালির বিভিন্ন হাসপাতালে কর্মরত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: