ইন্টার-এসি মিলানকে হারিয়ে শীর্ষস্থান মজবুত করল

48

ছন্দ পতন ইতালিয়ান সিরি আ’তে দারুণ ছন্দে থাকা এসি মিলানের যেন হুট করেই। পয়েন্ট টেবিলে দীর্ঘদিন শীর্ষস্থান ধরে থাকা দলটি এখন নগর প্রতিদ্বন্দ্বী ইন্টারের থেকে অনেক পিছিয়ে। আর পাচ্ছে না জয়ের দেখাও। রবিবার রাতে দুই মিলানের খেলায় ৩-০ গোল ব্যবধানে জয় পেয়েছে ইন্টার মিলান। আর এ জয়ের ফলে শীর্ষস্থানটা আরেকটু মজবুত করল অ্যান্টনিও কন্তের শিষ্যরা।

ম্যাচের পঞ্চম মিনিটেই মার্তিনেজের গোলে এগিয়ে যায় ইন্টার মিলান। ৫৭তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করার পাশপাশি ব্যবধান দ্বিগুণ করেন সেই মার্তিনেজই।

এরপর ৬৬ মিনিটে রোমেলু লুকাকু প্রতি আক্রমণ থেকে করেন ম্যাচের শেষ গোল। মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে একাই বক্সে ঢুকে বল পাঠিয়েছেন জালে। এই গোলের মাধ্যমে একটা কীর্তিও গড়ে ফেলেন লুকাকু। ১৯৫০ সালের পর এই প্রথম মিলান ডার্বিতে টানা চার ম্যাচে গোল পেলেন ইন্টারের কোনো খেলোয়াড়।

গোল শোধের চেষ্টায় অবশ্য মরিয়া ছিল এসি মিলান। দু–দুবার ইব্রাহিমোভিচের নিশ্চিত গোলের শট ঠেকিয়ে দেন ইন্টার গোলরক্ষক সামির হান্দানোভিচ। পুরো ম্যাচে এই স্লোভানিয়ান গোলরক্ষকের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো।

এ জয়ে ২৩ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানেই রয়েছে ইন্টার মিলান। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকছে এসি মিলান। তিন নম্বরে থাকা রোমার সংগ্রহ ২৩ ম্যাচে ৪৪। তাদের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে চারে অবস্থান করছে রোমা। আর ২১ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস।