ব্রেকিং নিউজ
Home / আর্ন্তজাতিক / ইসরায়েলের বিরুদ্ধে আল-আকসার ইমামকে হুমকি দেয়ার অভিযোগ

ইসরায়েলের বিরুদ্ধে আল-আকসার ইমামকে হুমকি দেয়ার অভিযোগ

ইসরায়েলের গোয়েন্দা সংস্থার বিরুদ্ধে আল-আকসা মসজিদের ইমামকে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে । ওই মসজিদের ইমাম শেখ একরিমা সাবরি অভিযোগ তুলেছেন, তার বাড়িতে এসে ইসরায়েলি গোয়েন্দা সংস্থার সদস্যরা তাকে হুমকি দিয়েছে। আল-আকসা মসজিদকে নিয়ে কোনো ধরণের উত্তেজনা সৃষ্টি হলে তার জন্য একরিমা সাবরিকে দায়ি করা হবে বলে হুশিয়ারি দিয়েছে ইসরায়েলি গোয়েন্দারা। এ খবর দিয়েছে মিডল ইস্ট মনিটর।
খবরে বলা হয়, কোভিড-১৯ মহামারির কারণে বন্ধ রয়েছে আল-আকসা মসজিদ। এটি ইসলাম ধর্মে বিশ্বাসীদের কাছে পবিত্র স্থান হিসেবে পরিচিত। তবে মসজিদের ইমাম শেখ সাবরি অভিযোগ করেন, মসজিদ বন্ধ থাকার সুযোগে ইসরায়েলি কর্তৃপক্ষ এর মাঘরেবি গেট খুলে দিয়েছে। এই গেট দিয়ে ইসরায়েলিরা সেখানে সামাজিক দূরত্ব বজায় রেখে ঢুকতে পারছে। কিন্তু মুসলিমদের জন্য নির্ধারিত অংশে তাদের প্রার্থনা বন্ধ রয়েছে।

ফলে শেখ সাবরি বলেন, যদি ইসরায়েলিরা এ আল-আকসায় প্রবেশ না থামায় তাহলে তিনি মসজিদের বাকি অংশও খুলে দেবেন। এরপরই তাকে হুমকি দেয়া হয় বলে অভিযোগ করেন তিনি।
শেখ সাবরি বলেন, ইসরায়েলের উচিৎ নয় কোনোভাবেই কোভিড নাইন্টিন মহামারির সুযোগ নেয়া। একইসঙ্গে এরমধ্য দিয়ে আল-আকসায় নতুন নিষেধাজ্ঞা না দেয়ার আহবান জানান তিনি। গত মাসে জেরুজালেমের ইসলামিক ডিপার্টমেন্ট সিদ্ধান্ত নেয়, মহামারি না থামা পর্যন্ত আল-আকসায় সব ধরণের প্রার্থণা বন্ধ থাকবে। কিন্তু সম্প্রতি ইসরায়েলি সেটলাররা কর্তৃপক্ষের কাছে আবেদন জানায়, তারা নিরাপত্তা বজায় রেখে আল-আকসায় প্রবেশ করতে চায়। এর সমালোচনা করেন শেখ সাবরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: