উইন্ডিজের প্রথম টেস্টের দল ঘোষণা বাংলাদেশের বিপক্ষে

20

ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্টের জন্য ১২ জনের দল ঘোষণা বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচ সিরিজেরকরেছে । তবে বিশ্রামের কারণে ক্যারিবীয় দলে নেই জেসন হোল্ডার। ভারতে আইপিএল খেলে দেশে ফিরে বিশ্রাম চেয়েছিলেন হোল্ডার। ফলে টাইগারদের বিপক্ষে তিন সংস্করণের সিরিজ থেকেই তাকে বিশ্রাম দিয়েছে দেশটির বোর্ড।

জাতীয় দলের হয়ে কোনো টেস্ট না খেলা ডেভন টমাস ও গুডাকেশ মোটি ডাক পেয়েছেন স্কোয়াডে। টমাস এখন পর্যন্ত খেলেছেন ২১ ওয়ানডে ও ৪ টি-টোয়েন্টি। বাঁগাতি স্পিনার মোটি একটি টি-টোয়েন্টি খেলেছেন। এছাড়া কোনো টেস্ট না খেলা অ্যান্ডারসন ফিলিপও দলে আছেন। ফিলিপ ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ সিরিজেও টেস্ট স্কোয়াডে ছিলেন, তবে ম্যাচে সুযোগ পাননি। তিনি ৩টি ওয়ানডে খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের হয়ে।

এদিকে দলের আরেক অভিজ্ঞ পেসার কেমার রোচ চোটের কারণে অনিশ্চিত। ফিটনেস টেস্টে উতরাতে পারলে ১৩তম সদস্য হিসেবে যোগ হবেন দলে। স্কোয়াডে নেই শ্যানন গ্যাব্রিয়েলও।

রিজার্ভ হিসেবে স্কোয়াডে রয়েছেন ক্যারিবিয়ান গ্রেট শিবনারায়ন চন্দরপলের ছেলে তেজেনারায়ন চন্দরপল।

পেস আক্রমণে আছেন ১ টেস্ট খেলা রেমন রিফার ও কোনো

আগামী বৃহস্পতিবার থেকে শুরু প্রথম টেস্ট। তার আগে শুক্রবার থেকে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

প্রথম টেস্টের ওয়েস্ট ইন্ডিজ দল: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমা বনার, জন ক্যাম্পবেল, জশুয়া দা সিলভা, আলজারি জোসেফ, কাইল মেয়ার্স, গুডাকেশ মোটি, অ্যান্ডারসন ফিলিপ, রেমন রিফার, জেডেন সিলস, ডেভন টমাস।