উদ্বোধন ৪ লাখ পরিবারে টিসিবির পণ্য সরবরাহ কার্যক্রম

21

চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ১ কোটি স্বল্প আয়ের মানুষের মাঝে ভর্তূকি মূল্যে টিসিবি পণ্য সামগ্রী বিক্রয়ের জন্য নগরীর ৪ লাখ পরিবারের মাঝে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির ডিলারদের মাঝে পণ্য সামগ্রী হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন ।

উদ্বোধনকালে মেয়র বলেন, দেশের ১ কোটি স্বল্প আয়ের মানুষের মুখে হাসি ফোটানোর জন্য প্রধানমন্ত্রী এই কার্যক্রম গ্রহণ করেছেন। তিনি বলেন, দেশের সাধারণ মানুষের মুখে হাসি ফোটাবার জন্য প্রধানমন্ত্রী প্রতি বছরের মত এবারও ঈদুল আযহার দুস্থ পরিবারকে ভূর্তকি মূল্যে টিসিবির মাধ্যমে খাদ্য সহায়তা প্রদান করছেন। গতকাল মঙ্গলবার স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়ামে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির ডিলারদের মাঝে পণ্য সামগ্রী হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন কালে তিনি একথা বলেন।

এসময় ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর জহর লাল হাজারী, আবদুস সালাম মাসুম, কাউন্সিলর নীলু নাগ, রুমকি সেন গুপ্ত, খালেদ মাহমুদ, চসিক ও টিসিবির উর্ধ্বতন কর্মকর্তা এবং ডিলারগণ উপস্থিত ছিলেন। মেয়র আরো বলেন, ভর্র্তূকি মূল্যে পন্য সামগ্রী বিক্রয়কালে কোন ধরণের দুর্নীতি ও বিশৃঙ্খলা সহ্য করা হবে না। স্বচ্ছতার সাথে এই কর্মসূচি বাস্তবায়ন করতে হবে।

ভর্তূকি মূল্যে যে সমস্ত পণ্য সামগ্রী দেয়া হচ্ছে এর মধ্যে ২ কেজি সোয়াবিন তেল, ১ কেজি চিনি, ২ কেজি মুসর ডাল প্রতি ওয়ার্ডের নির্দিষ্ট ডিলারদের মাধ্যমে বিতরণ করা হবে। তিনি বলেন, ঈদুল আযহার পরও প্রতি মাসে ১বার করে এই পণ্য সামগ্রী ভর্তূকি মূল্যে বিক্রয় করার সরকারের পরিকল্পনা রয়েছে। তিনি ফ্যামিলি কার্ডের মাধ্যমে প্রতিটি ওয়ার্ডের নিদিষ্ট ডিলারদের কাছ থেকে পণ্য সামগ্রী গ্রহণ করার জন্য নগরবাসির প্রতি আহবান জানান। প্রেস বিজ্ঞপ্তি