Home / চট্টগ্রাম / উপমন্ত্রী নওফেল চট্টগ্রামে ১৯২০ কিট নিয়ে আসলেন

উপমন্ত্রী নওফেল চট্টগ্রামে ১৯২০ কিট নিয়ে আসলেন

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার জন্য চট্টগ্রামের বিআইটিআইডিতে ১৯২০ কিট আসলেন । বৃহ¯পতিবার (১৬ এপ্রিল) রাতে কিট নিয়ে আসেন তিনি। ফলে চট্টগ্রামে করোনা শনাক্তের পরীক্ষায় অচলাবস্থা কেটে গেছে।

শুক্রবার সকালে এ তথ্য জানান বিআইটিআইডি হাসপাতালের ল্যাব প্রধান ডা. শাকিল আহমেদ। তিনি জানান, উপমন্ত্রী এর আগে চট্টগ্রামে ৯৬০টি কিট পাঠিয়েছিলেন। কিন্তু রি-এজেন্ট না থাকায় তা ব্যবহারে সমস্যা দেখা দেয়। ফলে করোনা ভাইরাসের নমুনা শনাক্তের পরীক্ষায় চরম অনিশ্চয়তা তৈরী হয়। এ নিয়ে গণমাধ্যমে লেখালেখি হয়।

এরপর শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া স্বাস্থ্য অধিদপ্তরে কথা বলেন।

পরে বৃহস্পতিবার বিকেলে কিট পাওয়া যায়। রাতেই উপমন্ত্রী নিজে রি-এজেন্টসহ ১৯২০ কিট নিয়ে বিআইটিআইডি হাসপাতালে আসেন।

এসময় তিনি চট্টগ্রামের জন্য আরও পাঁচ হাজার কিটের চাহিদপত্র দেন বলে জানান। এতে করোনা শনাক্তের নমুনা পরীক্ষার অচলাবস্থা দূর হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ফ্রান্সের একটি দাতব্য সংস্থা থেকে অনুদান পাওয়া ১০০ কিট দিয়ে গত ২৫ মার্চ থেকে চট্টগ্রামের বিআইটিআইডিতে করোনা শনাক্তের পরীক্ষা শুরু হয়। এরপর আইডিসিআর থেকে ১০০ এবং পরে স্বাস্থ্য বিভাগ থেকে ৮০০ কিট দেওয়া হয়। যা দিয়ে বুধবার পর্যন্ত ১০১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তম্মধ্যে ৩৬ জনের করোনা শনাক্ত হয়।

গতকাল বৃহস্পতিবারও ১১১ জনের নমুনা পরীক্ষা করা হয়। তম্মধ্যে ১৯ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে চট্টগ্রামের একজন। লক্ষীপুরের ১৭ জন। ফেনীর একজন। সবমিলিয়ে শুধু চট্টগ্রাম জেলায় এখন করোনা আক্রান্ত শনাক্ত হয় ৩৩ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: