ব্রেকিং নিউজ
Home / আর্ন্তজাতিক / একদিনে করোনা:জার্মানি-স্পেনে আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড

একদিনে করোনা:জার্মানি-স্পেনে আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড

ইউরোপকে করোনাভাইরাসের কেন্দ্রে পরিণত হয়েছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এরই মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ও নিহতের রেকর্ড গড়েছে স্পেন ও জার্মানি। বিশ্বে দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস (কোভিড-১৯)। উৎপত্তিস্থল চীনে এর প্রভাব উল্লেখযোগ্যহারে কমলেও ইউরোপসহ বিশ্বের অন্যান্য দেশে এটি মহামারি আকার নিয়েছে।

চীনের বাইরে ইতালিতে ভয়াবহ তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৫০৬ জন এবং মৃত্যু হয়েছে ২৫০৩ জনের। ইতালির পরেই অবস্থান করছে ইরান। ইরানে এখন পর্যন্ত ১৬ হাজার ১৬৯ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৯৮৮ জন। এতদিন ইরানের পর দক্ষিণ কোরিয়ায় সবচেয়ে বেশি আক্রান্ত ও নিহতের সংখ্যা ছিল। কিন্তু মঙ্গলবার আক্রান্ত ও নিহতের দিক থেকে দক্ষিণ কোরিয়াকে টপকে গিয়েছে স্পেন ও জার্মানি।

স্পেনে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮৮৪ জন এবং মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১৮২৬ জন। এছাড়া একদিনে নিহত হয়েছেন ১৯১ এবং মোট মৃতের সংখ্যা ৫৩৩ জন। এছাড়া জার্মানিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২০৯৫ জন এবং নিহত হয়েছেন ৯ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৩৬৭ জন এবং মৃতের সংখ্যা ২৬ জন। দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৪১৩ এবং মারা গেছে ৮৪ জন।

এরই মধ্যে করোনা রুখতে গোটা স্পেনকে লকডাউন করে রাখা হয়েছে। নাগরিকদের প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করেছে স্পেন সরকার। সব ধরণের ভ্রমণ ও সীমান্ত বন্ধ করে দেয়া হয়েছে। জার্মানিতেও বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে মার্কেল সরকার।

চীনের উহান থেকে বিস্তার শুরু করে গত আড়াই মাসে বিশ্বের দেড় শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)। চীনে করোনার প্রভাব কিছুটা কমলেও বিশ্বের অন্য কয়েকটি দেশে এর প্রকোপ দেখা দিয়েছে। মঙ্গলবার পর্যন্ত বিশ্বে করোনায় নিহত হয়েছেন ৭ হাজার ৯৮৪ জন। অপরদিকে ৮২ হাজার ৭৬২ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ৯৮ হাজার ৪১২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar