Home / আর্ন্তজাতিক / একদিনে নেই ২৫০০ প্রাণ যুক্তরাষ্ট্রে মৃত্যুর মিছিল

একদিনে নেই ২৫০০ প্রাণ যুক্তরাষ্ট্রে মৃত্যুর মিছিল

মার্কিন যুক্তরাষ্ট্র করোনাভাইরাসের আক্রান্ত হয়ে একদিনে মৃত্যুর সব রেকর্ড ছাড়িয়ে ফেলেছে । মঙ্গলবার একদিনে মৃত্যুর সব রেকর্ড ছাড়িয়ে গেলেও বুধবার সেই রেকর্ডও ভেঙ্গে গেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২ হাজার ৫০০ এরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৩০ হাজারেরও বেশি মানুষ। এতদিন একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল ২৪০০ জন। সেটিও যুক্তরাষ্ট্রের। তবে বুধবার আগের সব রেকর্ড ভেঙ্গে ফেলেছে দেশটি।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২৮ হাজার ৫২৯ জন এবং আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৪৪ হাজার ৮৯ জন। এছাড়া ৪৮ হাজার ৭০১ জন সুস্থ হয়ে উঠেছেন।

যুক্তরাষ্ট্রের শুধু নিউইয়র্কেই মৃত্যু হয়েছে ১১ হাজার ৫৮৬ জনের। এই প্রদেশে আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৪ হাজার ৬৪৮ জন। নিউ জার্সি শহরে মৃত্যু হয়েছে ৩১৫৬ জনের। ম্যাসাসুসেটসে মৃত্যু হয়েছে ১১০৮ জনের। মিশিগানে মৃত্যু হয়েছে ১৯২১ জনের। এছাড়া লুসিয়ানায় মৃত্যুর সংখ্যা এক হাজার ১০৩ জন। অন্য সব শহরগুলিতে মৃতের সংখ্যা ১০০০ এর কম।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৩৪ হাজার ৬১৫ জনে এবং আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৮৩ হাজার ৩০৪ জন। অপরদিকে ৫ লাখ ১০ হাজার ৩৪১ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চীনের উহান থেকে বিস্তার শুরু করে গত তিন মাসে বিশ্বের ২০০টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)। চীনে করোনার প্রভাব কমলেও বিশ্বের অন্য কয়েকটি দেশে মহামারি রূপ নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: