Home / বিজ্ঞান ও প্রযুক্তি / এক চার্জে ৩০ দিন চলবে নকিয়া ৫৩১০

এক চার্জে ৩০ দিন চলবে নকিয়া ৫৩১০

এই ফোনটি হল ২০০৭ সালে লঞ্চ করা নকিয়া ৫৩১০ এক্সপ্রেস মিউজিকের নতুন ভার্সন। ১৩ বছর আগের একটি নকিয়া ফোনকে নতুন রূপে ফিরিয়ে আনলো এইচএমডি গ্লোবাল। ভারতে লঞ্চ করলো নকিয়া ৫৩১০।

নতুন নকিয়া ফিচার ফোনে এমপি ৩ ও এফএম এর সুবিধা দেওয়া হয়েছে। এছাড়াও কোম্পানি নকিয়া ৫৩১০। ফোনে দুটি স্পিকার ও দিয়েছে। এছাড়াও এই ফোনে পাবেন মাল্টি কালার ডিজাইন, মাইক্রোএসডি সিম কার্ড স্লট ও ডুয়েল সিম স্লট।

ভারতে নকিয়া ৫৩১০ ফোনটির দাম রাখা হয়েছে ৩,৩৯৯ রুপি। যদিও ইউরোপে এই ফোনটি ৩,১০০ টাকায় লঞ্চ হয়েছিল। ফোনটি সাদা+লাল এবং কালো+লাল রঙে পাওয়া যাবে।

ফিচারের কথা বললে নকিয়া ৫৩১০ ফোনে ২.৪ ইঞ্চি কিউভিজিএ ডিসপ্লে পাবেন। এতে ডুয়েল টোন ফিনিশ রয়েছে। সাথে এই ফোনে উন্নত পারফরম্যান্সের জন্য আছে এমটি৬২৬০এ সিপিইউ, ৮ এমবি র‌্যাম এবং ১৬ এমবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। আবার এই ফোনটি ৩০+ অপারেটিং সিস্টেমে কাজ করে।

নকিয়া এই ফোনে ভিজিএ ক্যামেরা ব্যবহার করেছে। এছাড়াও কানেক্টিভিটির জন্য মাইক্রো ইউএসবি পোর্ট, ডুয়েল সিম এবং ব্লুটুথ ৩.৯, ২জি এর মতো ফিচার দেওয়া হয়েছে। আবার এই ফোনে পাবেন ১,২০০ এমএএইচ ব্যাটারি। কোম্পানি দাবি করেছে যে, এবার চার্জে এই ফোন ৩০ দিনের স্ট্যান্ডবাই টাইম দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: