ব্রেকিং নিউজ
Home / খবর / ‘ এখন আকাশে-বাতাসে দুর্নীতির চিত্র ’

‘ এখন আকাশে-বাতাসে দুর্নীতির চিত্র ’

garaisarগয়েশ্বর চন্দ্র রায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য  বলেছেন, চাপাবাজি দিয়ে কাপুরুষদের দাবিয়ে রাখা যায়। সারা দেশের মানুষকে দাবিয়ে রাখা যায় না। সরকারের দুর্নীতির চিত্র এখন আকাশে-বাতাসে ভাসছে। তিনি বলেন, সরকারের যে দুর্নীতি তা মিডিয়ায় সেভাবে আসে না। হয়তো আমরা দুর্নীতির কথা বলছি না, আবার আমরা যাও বলছি তাও মিডিয়া সাহস করে প্রকাশ করতে পারে না।

আজ সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘নির্দয় একক কর্তৃত্ব, ফ্যাসিস্টদের হিংস্র আক্রমণে বধ্যভূমিতে বাংলাদেশ: এ দায় কার?’ শীর্ষক আলোচনা সভায় গয়েশ্বর এসব কথা বলেন। আলোচনা সভাটির আয়োজন করে অল কমিউনিটি ফোরাম নামের একটি সংগঠন।

গয়েশ্বর চন্দ্র বলেন, দেশের মানুষ নির্বোধ নয়। তারা সব কিছু বোঝে। সরকার যে মিথ্যাচার, চাপাবাজি আর লুটপাটের মধ্যে দিয়ে চলছে তা বোঝা বেশি কঠিন নয়। চাপাবাজি ছেড়ে দিয়ে গণতান্ত্রিক পথে এলে শেখ হাসিনাও নিরাপদ হবে, জনগণও নিরাপদ হবে।

এসময় প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়ের সমালোচনা করে তিনি বলেন, সজীব ওয়াজেদ জয় যে দেশে (যুক্তরাষ্ট্র) থাকেন, সেই দেশ শিগগির তার দুর্নীতি প্রকাশ করবে।

রিজার্ভ চুরির কথা উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা ঘটিয়ে আওয়ামী লীগ ইতিহাস সৃষ্টি করেছে। শুধু গভর্নরের পদত্যাগের মাধ্যমে ৮০০ কোটি টাকা বৈধ হয়ে গেল।

আলোচনা সভায় সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আরও বক্তব্য দেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: