Home / খেলা / এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের ম্যাচ স্থগিত ‘করোনা’ আতঙ্কে

এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের ম্যাচ স্থগিত ‘করোনা’ আতঙ্কে

বিশ্বব্যাপী দ্রুতগতিতে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের ঝুঁকি কমাতে এই সিদ্ধান্ত নিয়েছে সিরিজের আয়োজক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিতব্য দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের সিরিজ স্থগিত করা হয়েছে।

চলতি মার্চে মাসের ২১ ও ২২ তারিখ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ দুটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এশিয়া একাদশ ও রেস্ট অব দি ওয়ার্ল্ড একাদশ নামের দুটি দলগঠনও প্রায় চূড়ান্ত করা হয়েছিল। তবে বাংলাদেশে করোনাভাইরাস ধরা পড়ায় এবং বিশ্বব্যাপী এই ভাইরাস ছড়ানোর ঝুঁকি থাকায় শেষ মুহূর্তে এসে প্রীতি ম্যাচ দুটি পরিকল্পনা থেকে সরে আসতে হল বিসিবিকে।

দুই ম্যাচ টি-টিয়োন্টি সিরিজের শেষ ম্যাচের প্রাক্কালে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই বিষয়টি নিশ্চিত করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘আমাদের কাছে দুটি সুযোগ ছিল।  ১৮ তারিখে এআর রহমানের যে কনসার্ট, সেটা আমরা ছোট করে করতে পারতাম, পরে সিদ্ধান্ত নিয়েছি যে এটা বড় করে হবে, যেভাবে করার পরিকল্পনা হয়েছিল। তাই আমরা এটাকে এখন পিছিয়ে দিয়েছি। পরিস্থিতির উন্নতি ঘটলে, পরবর্তীতে কোনো একটা সময় আমরা এটা আয়োজন করবো।

এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ব্যাপারে বিসিবি সভাপতি বলেন, ‘এছাড়া ২১ ও ২২ মার্চ যে দুইটি ম্যাচ আছে- সে দুইটি নিয়েও সমস্যা হচ্ছে। যে বিশ্ব তারকারা আসবে তারা সবাই আসতে পারবে কি না, আবার আসলে যথাসময়ে ফিরতে পারবে কি না- এসব বিষয় নিয়েও প্রশ্ন উঠেছে বেশ কিছু।’

তিনি আরও বলেন, ‘তাই আমরা সব দিক বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছি যে, দুইটি আয়োজনই আপাতত পেছানো হচ্ছে। পরে আমরা মাসখানেক সময় দেখে, সব পরিস্থিতি স্বাভাবিক হলে আবার এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে যে কখন এগুলো করবো।’

আপাতত স্থগিত হলেও ম্যাচ আয়োজন থেকে একেবারে সরে আসেনি বিসিবি। পরবর্তীতে ম্যাচ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে বিসিবির পক্ষ থেকে।

করোনাভাইরাসে রীতিমত দিশেহারা বিশ্ব। এখন অবধি ১০৯টি দেশে শনাক্ত হয়েছে চীন থেকে ছড়ানো এই ভাইরাসে আক্রান্ত রোগী। অত্যন্ত ছোঁয়াচে এই ভাইরাসের প্রতিষেধকও এখন পর্যন্ত আবিষ্কৃত হয়নি। গত রবিবার (০৮ মার্চ) বাংলাদেশে প্রথমবারের মত ৩জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। এরপর থেকেই দেশের জনমনে বিরাজ করছে আতঙ্ক।

করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে গোটা বিশ্বের ক্রীড়াঙ্গন। ইতালির বিশ্বখ্যাত ফুটবল লিগ সিরি’আ বন্ধ ঘোষণা করা হয়েছে। শঙ্কায় রিও অলিম্পিকও। এমনকিিএশিয়ান আঞ্চলিক ক্রিকেটেও কিছুটা প্রভাব পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar