ব্রেকিং নিউজ
Home / স্বাস্থ্য / ওয়ার্ড কাউন্সিলর বাসা-বাড়িতে জীবাণুনাশক ছেটাচ্ছেন

ওয়ার্ড কাউন্সিলর বাসা-বাড়িতে জীবাণুনাশক ছেটাচ্ছেন

ওয়ার্ডের কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ দক্ষিণ সিটি করপোরেশনের ২১ নং ওয়ার্ডের আওতাধীন এলাকাগুলোতে করোনা ভাইরাস প্রতিরোধ করতে এলাকার বিভিন্ন পয়েন্টে এবং বাড়িতে বাড়িতে নিজ হাতে জীবাণুনাশক স্প্রে করেছেন।

গত ২৩ মার্চ সোমবার দুপুর থেকে তিনি এ কর্মসূচি শুরু করেন। সকাল থেকে বিকাল পর্যন্ত মোট দুইবার করে আগামী দিনগুলোতেও এ কার্যক্রম চলমান রাখবেন বলে জানান তিনি।

এরই মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার রাস্তাসমূহ, আবাসিক হল, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের আবাসিক ভবন, ওয়ার্ডের অন্তর্ভুক্ত বাসা-বাড়ি ও গণপরিবহনে জীবাণুনাশক স্প্রে করেন তিনি। এছাড়া ওয়ার্ডের বিভিন্ন সড়ক, প্রতিষ্ঠানের সামনে, উন্মুক্ত স্থানেও স্প্রে মেশিনের সাহায্যে তরল জীবাণুনাশক স্প্রে করেন।

এই উদ্যোগের ফলে ওয়ার্ডকে জীবাণুমুক্ত করার পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধিতেও কাজ করছেন। ওয়ার্ডের বাসিন্দা ও বাসা-বাড়ির সবাই এই কার্যক্রমকে সাধুবাদ জানাচ্ছেন।

করোনা আতঙ্কেও প্রতিদিন নিজ ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে সচেতন করার বিষয়ে ঢাকা টাইমসকে ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ বলেন, এলাকার মানুষ যেন করোনায় আক্রান্ত না হয় তার দায়িত্ব আমার। নিজের অবস্থান থেকে জনগণকে সচেতন করার চেষ্টা করেছি। এ মহামারিতে মানুষজন যাতে কম ভোগান্তিতে পড়ে তা নিশ্চিত করার চেষ্টা করছি। করোনার দিনগুলোতে আমরা এই কার্যক্রম আরো জোরদার করবো।

অন্যদিকে শাহবাগ ও বাংলামটরের বেশ কয়েকটি জায়গায় সাবানসহ পানির ফিল্টারেরও ব্যবস্থা করেছেন কাউন্সিলর আসাদুজ্জামান। রিকশাচালক, দিনমজুর ও পথচারীরা যাতে হাত ধুয়ে জীবাণুমুক্ত থাকতে পারে তার জন্য এ ব্যবস্থা করেন বলে জানান এই কাউন্সিলর।

আসাদ বলেন, রিকশাচালক, দিনমজুর ও পথচারীরা সবসময় বাইরে থাকার কারণে তাদের মাধ্যমে এ জীবাণু ছড়িয়ে পড়তে পারে। এ সকল লোকজন যাতে আক্রান্ত না হয় এবং তাদের মাধ্যমে যাতে অন্যদের মাঝে ছড়িয়ে পড়তে না পারে তার জন্য এ ধরনের ব্যবস্থা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar