কখনো কাউকে আক্রমণ করবে না আ.লীগ : ওবায়দুল কাদের

12

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আন্দোলনের নামে সহিংসতার উপাদান যুক্ত হলে আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে তা মোকাবিলা করবে বলে হুঁশিয়ার করে দিয়েছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ কখনো কাউকে আক্রমণ করবে না তবে আক্রান্ত হলে পাল্টা আক্রমণ করা হবে।

আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিনেট ভবনে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটি আয়োজিত ‘সবুজ বাংলাদেশ: সমৃদ্ধ বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে তিন দিনব্যাপী এনভায়রনমেন্টাল প্রটেকশন ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন প্রধান অতিথির বক্তব্যের শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

নির্বাচনে শেখ হাসিনা সরকারকে হঠাতে পারবে না জেনে বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা করছে বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের।

বিএনপির এখন যারা কর্মী নেই, তারা দুর্বৃত্ত হয়ে গেছে তাদের বিরুদ্ধে মামলা আছে। যারা সন্ত্রাসী মামলার আসামি তাদের যদি এসব অপরাধের জন্য পুলিশ ধরে তাহলে কি পুলিশের অপরাধ প্রশ্ন ওবায়দুল কাদেরের।

খারাপ কাজ ও অপরাধ যারা করবে তারা আওয়ামী লীগের হলেও কোনো প্রকার ছাড় দেওয়া হবে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, যে অপরাধ করবে সে যেই দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি নেতাদের উদ্দেশে প্রশ্ন রেখে বলেন বিএনপির লোকজন অপরাধী হলে তাদের আইনের আওতায় নিলে কেন এতো আপত্তি?

বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক খন্দকার বজলুল রহমানের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দীন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য সচিব দেলোয়ার হোসেন।