Home / ফিচার / করোনার নমুনা সংগ্রহের বুথ তথ্য প্রতিমন্ত্রীর নির্দেশে সরিষাবাড়ীতে

করোনার নমুনা সংগ্রহের বুথ তথ্য প্রতিমন্ত্রীর নির্দেশে সরিষাবাড়ীতে

সরিষাবাড়ী উপজেলা তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের নির্দেশনায় এই বুথ চালু হয় জামালপুরের । স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে করোনাভাইরাসের নমুনা সংগ্রহের জন্য বুথ উদ্বোধন করা হয়েছে।

বুধবার দুপুরে বুথটি উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গাজী মোহাম্মদ রফিকুল হক, আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. দেবাশীষ রাজবংশী, ডা. সাহেদুর রহমান, ডা. সাইফুর রহমান সোহান, ডা. আরিফুল ইসলাম, ডা. রবিউল ইসলাম, ডা. মুনতাছির রহমান, ডা. নাঈমা নাজরিন, তথ্য প্রতিমন্ত্রীর প্রতিনিধি সাখাওয়াত হোসেন মুকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ বলেন, তথ্য প্রতিমন্ত্রীর নির্দেশনায় করোনাভাইরাস মোকাবেলায় সকলের সহযোগিতায় কাজ করছি।

জানা গেছে, বিদেশি পদ্ধতি অনুসরণ করে সম্পূর্ণ কাচের সুরক্ষার মাধ্যমে বুথটি তৈরি করা হয়েছে। চিকিৎসক ও নমুনা সংগ্রহকারী ব্যক্তি একপাশ দিয়ে এর ভেতরে প্রবেশ করবেন এবং অন্যপাশে নমুনা প্রদানকারী থাকবেন। বুথে দুটি ছিদ্রে হ্যান্ডগ্লাভস লাগানো থাকবে, যা হাতে পেচিয়ে ইচ্ছুক ব্যক্তি ভেতরে নমুনা প্রবেশ করাবেন। রোগী নিজে দিতে না পারলেও নমুনা সংগ্রহকারী ব্যক্তি বুথের ছিদ্রে স্থাপিত হ্যান্ডগ্লাভসের মাধ্যমে হাত বাইরে এনে নমুনা নিতে পারবেন। বুথের ভেতরে বাইরের বাতাস প্রবেশের সুযোগ না থাকায় এবং রোগীর সাথে সংস্পর্শ না হওয়ায় সম্পূর্ণ ঝুঁকিমুক্ত ও স্বাস্থ্যসম্মতভাবে করোনা নমুনা সংগ্রহ করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: