Home / আর্ন্তজাতিক / করোনায় আক্রান্ত ৩ কোটি ২১ লাখের বেশি মৃত্যু ৯ লাখ ৮১ হাজার

করোনায় আক্রান্ত ৩ কোটি ২১ লাখের বেশি মৃত্যু ৯ লাখ ৮১ হাজার

বিশ্বজুড়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা  ৩ কোটি ২১ লাখ ছাড়িয়েছে। আর ৯ লাখ ৮১ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে ।বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে প্রতিনিয়ত আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলছে।
আজ শুক্রবার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্যানুযায়ী এ সংখ্যা জানা যায়।
প্রতিষ্ঠানটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন কোটি ২১ লাখ ৪১ হাজার ৮২ জন এবং মারা গেছেন ৯ লাখ ৮১ হাজার ৮০৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন দুই কোটি ২১ লাখ ৫১ হাজার ২৩৭ জন।
এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে এই ভাইরাসের প্রকোপ সবচেয়ে বেশি । দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬৯ লাখ ৭৭ হাজার ৫২১ জন।  মৃত্যু হয়েছে দুই লাখ দুই হাজার ৭৯৮ জনের।
দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিলে। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৫৭ হাজার ৭০২ জন।

এক লাখ ৩৯ হাজার ৮০৮ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৩২ হাজার ৫১৮ জন। মারা গেছেন ৯১ হাজার ১৪৯ জন এবং সুস্থ হয়েছেন ৪৬ লাখ ৭৪ হাজার ৯৮৭ জন।
মেক্সিকোতে মুত্যু হয়েছে ৭৫ হাজার ৪৩৯ জনের। আক্রান্ত হয়েছেন সাত লাখ ১৫ হাজার ৪৫৭ জন। এছাড়া সংক্রমণ বাড়ছে রাশিয়া, পেরু, কলম্বিয়া, দক্ষিণ আফ্রিকা ও চিলিতেও। রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ২৩ হাজার ৯৭৬ জন, মারা গেছেন ১৯ হাজার ৮৬৭ জন এবং সুস্থ হয়েছেন নয় লাখ ২৬ হাজার ৬৬৩ জন। কলম্বিয়াতে আক্রান্ত হয়েছেন সাত লাখ ৯০ হাজার ৮২৩ জন, মারা গেছেন ২৪ হাজার ৭৪৬ জন এবং সুস্থ হয়েছেন ছয় লাখ ৬২ হাজার ২৭৭ জন।
এদিকে গত ৮ই মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত তিন লাখ ৫৫ হাজার ৩৮৪ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন পাঁচ হাজার ৭২ জন।সুস্থ হয়েছেন দুই লাখ ৬৫ হাজার ৯২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: