ব্রেকিং নিউজ
Home / আর্ন্তজাতিক / করোনা আক্রান্ত রোগী পর্তুগালে বেড়েই চলছে

করোনা আক্রান্ত রোগী পর্তুগালে বেড়েই চলছে

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা পর্তুগালে ক্রমেই বাড়ছে (কোভিড-১৯) । বুধবার রাত পর্যন্ত এই রোগের সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯, যা অতীতের চেয়ে একদিনে রেকর্ডকৃত ১৮ জন বুধবার এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

১১ মার্চ রাত ১০টায় পর্তুগালের স্বাস্থ্য অধিদপ্তর-জেনারেল ফর হেলথের (ডিজিএস) মতে, বুধবার ৪৭১ জন সন্দেহভাজনসহ ৩০৬৬ জনকে পর্তুগাল বিভিন্ন হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে।
গত রবিবার করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে পর্তুগালের প্রেসিডেন্ট মার্সেলো রিবেলো ডি সুজাকে দুই সপ্তাহের জন্য কোয়ারেন্টাইনে নেওয়ার পর থেকেই দেশটির জন সাধারনের মাঝে বাড়ছে কোভিড-১৯ এর আতঙ্ক। যার প্রভাব পর্তুগালের পোর্তো, লিসবনে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যেও লক্ষ্য করা গেছে।

এদিকে করোনাভাইরাসের প্রভাব ঠেকাতে বুধবার থেকে পর্তুগালের পোর্তো, গিমারেশ, ভিলা দো নোভা, ব্রাগা, ব্রাগানজাসহ উত্তরাঞ্চলের জেলাসমূহের জিম, গ্রন্থাগার, সিনেমা হলসমূহ বন্ধ রাখাসহ পর্তুগালের সকল কলেজ আগামী ৯ এপ্রিল এবং বিশ্ববিদ্যালয়সমূহ ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।

পর্তুগাল বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা অধিকাংশই পর্যটননির্ভর ব্যবসার সঙ্গে জড়িত। করোনাভাইরাসে সংক্রমণ বৃদ্ধি পাওয়া এবং পর্যটন কমে যাওয়াই এখান কার পর্যটনভিওিক প্রবাসী ব্যবসায়ীরা পড়ছেন হুমকিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar