Home / খবর / করোনা চিকিৎসা কাল থেকে ঢামেক বার্ন ইউনিটে

করোনা চিকিৎসা কাল থেকে ঢামেক বার্ন ইউনিটে

করোনা হাসপাতাল রূপান্তরের কাজ প্রায় শেষের দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটকে । সব ঠিক থাকলে আগামীকাল থেকেই রোগীদের চিকিৎসা কার্যক্রম শুরু হতে পারে বলে জানিয়েছে ঢামেক কর্তৃপক্ষ।
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান , কোভিড ১৯ (করোনা) হাসপাতাল ঢাকা মেডিকেল বার্ন ইউনিট। এখানে ছয়টি অপারেশন থিয়েটার (ওটি) আছে। ইমারজেন্সি ওটি ছাড়া আরো দুইটি ওটি গাইনি রোগীদের জন্য প্রস্তুত করা হয়েছে। এছাড়া এখানে মেডিসিন নিউরোসার্জারি, শিশু সার্জারিসহ মোটামুটি সব বিভাগের চিকিৎসকরা থাকবেন। কারণ কোভিড রোগের পাশাপাশি অন্য কোনো রোগে ভুগতে পারেন রোগীরা। তাই তাদের কোভিড রোগের সেবাসহ অন্য রোগের চিকিৎসা দেয়া হবে।

এভাবেই প্রস্তুত করা হচ্ছে ঢাকা মেডিকেল বার্ন ইউনিট নতুন কোভিড হাসপাতালটি। পরিচালক আরো জানান, বার্ন ইউনিটের পাঁচতলায় থাকবে করোনা রোগীরা। সেখানে প্রায় ১০০ জনের মত করোনা রোগীকে রাখা যাবে। আর তিন ও চারতলায় রাখা হবে সাসপেক্ট করোনা রোগীদের। আর দোতালায় আছে ওটি, আইসিইউ ও এইচডিইউ। সবকিছুই নতুন করে প্রস্তুত করা হয়েছে, কোভিড রোগীদের চিকিৎসার জন্য। এছাড়া হাসপাতালের নতুন ভবনটি ও পরবর্তীতে করোনা রোগীদের জন্য প্রস্তুত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: