Home / ধর্ম ও জীবন / করোনা তহবিলে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীর টিফিনের টাকা

করোনা তহবিলে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীর টিফিনের টাকা

বরিশালের এক শিশু শিক্ষার্থী প্রতিদিনের স্কুলের টিফিনের খরচ থেকে জমানো টাকা করোনাভাইরাস মোকাবিলায় ত্রাণ সহায়তা তহবিলে দিয়েছে । রবিবার দুপুর ১২টার দিকে বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে টাকাগুলো তুলে দেয় বরিশাল সরকারি জিলা স্কুলের প্রভাতী (ক) শাখার ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী নবনীল নন্দী। মাটির ব্যাংকে জমানো ১৯৪৭ টাকা জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের হাতে তুলে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন নন্দীর মা শিউলি দাস।

নবনীল তার মা-বাবার একমাত্র সন্তান। তারা বরিশাল সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ড এলাকার বাসিন্দা। নবনীলের বাবা আশীষ কুমার নন্দী ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। মা শিউলি দাস বরিশাল সদর উপজেলার রায়পাশা কড়াপুর ইউনিয়নে স্বাস্থ্যকর্মী হিসেবে কর্মরত আছেন।

নবনীলের পড়াশোনার পাশাপাশি রয়েছে সাংস্কৃতিক অঙ্গনে বিচরণ। সে একাধিকবার বরিশালে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী হবার গৌরব অর্জন করে। তার এই টিফিনের টাকা জেলা প্রশাসনের ত্রাণ সহায়তা তহবিলের সোনালী ব্যাংকের হিসাব নম্বরে জমা দেয়া হবে এবং তা করোনাভাইরাস মোকাবিলায় সংশ্লিষ্ট কাজে ব্যবহার করা হবে।

টাকাগুলো দেয়ার সময় জেলা প্রশাসক বলেন, এই ছোট্ট শিশু শিক্ষার্থী যে মানবিকতা দেখালো তা একটি নজির হয়ে থাকবে। সরকারের পাশাপাশি সবাই এভাবে এগিয়ে এলে করোনা মোকাবিলায় আমরা সফলতা অর্জন করতে পারবো ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: