Home / ফিচার / ‘করোনা পরিস্থিতি জটিল হতে পারে গ্রামমুখী মানুষের কারণে ’

‘করোনা পরিস্থিতি জটিল হতে পারে গ্রামমুখী মানুষের কারণে ’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঈদের আগে শহর থেকে গ্রামে যাওয়ার প্রবণতা করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিকে আরও জটিল করে তুলতে পারে বলে মন্তব্য করেছেন ।

আজ মঙ্গলবার সকালে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন কাদের।

শঙ্কা প্রকাশ করে সেতুমন্ত্রী বলেন, করোনার এই সংকটকালে ঈদকে সামনে রেখে মানুষ দলবদ্ধ হয়ে গ্রামমুখী হচ্ছে। যা অত্যন্ত বিপর্যয় পরিস্থিতি তৈরি করার পাশাপাশি আশপাশের মানুষদের জীবনও হুমকির মুখে ফেলতে পারে।‘

করোনার প্রাদুর্ভাব রোধে ঐক্যবন্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, করোনা মোকাবেলায় ঐক্যই হবে আমাদের মূলশক্তি।

করোনার এই সংকটে বিএনপিকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, কাদা ছোঁড়াছুঁড়ি না করে দেশ ও জনগণের স্বার্থে বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে সরকারকে সহযোগিতার আহ্বান জানাচ্ছি। সংক্রমণের করোনা কাউকে করুনা করবে না।

ব্রিফিংয়ে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আম্পানের সম্ভাব্য আঘাত এবং ক্ষয়ক্ষতি থেকে রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সংশ্লিষ্ট বিভাগ ইতিমধ্যেই সকল প্রস্তুতি নিয়েছে বলে জানান সেতুমন্ত্রী।

উপকূলীয় জেলার জনসাধারণকে সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবেলার অনুরোধ জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

মন্ত্রী কলকারখানায় কর্মরত শ্রমিক এবং করোনাজনিত এ সংকটে ফ্রন্টলাইনের যুদ্ধে অংশ নেওয়া সাংবাদিকদের বেতন ভাতা ঈদের আগেই পরিশোধ করতে মালিকদের প্রতি আহ্বান জানান।

তিনি বেসরকারি হাসপাতাল, ক্লিনিক স্বাস্থ্য সেবায় অতি উচ্চমূল্য চার্জ না নিয়ে জনস্বার্থে এবং চলমান পরিস্থিতি ও মানবিক বিবেচনায় চিকিৎসা, নমুনা পরীক্ষার খরচ সহনীয় পর্যায়ে রাখার অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar