কাদেরের আহ্বান বন্যার্ত মানুষের সহায়তায় আন্তরিক থাকার

17

দেশবাসীকে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে  আওয়ামী লীগের পক্ষে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় বন্যার্ত মানুষের সহায়তায় আন্তরিক থাকার আহ্বান জানান তিনি। আজ রোববার সকালে তার বাসভবনে এক ব্রিফিংয়ে এ আহ্বান জানান মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা এমন এক সময়ে ঈদ উদযাপন করছি যখন দেশের একটি এলাকার মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত এবং করোনার সংক্রমণের ঊর্ধ্বগতিও দৃশ্যমান। এই প্রেক্ষাপটে একদিকে আমরা সবাই মানবিক কারণে বন্যার্ত মানুষের সহায়তায় আন্তরিক থাকবো, অপরদিকে করোনা সংক্রমণ রোধে থাকবো সর্বোচ্চ সচেতন।’

সমান্যতম অবহেলা, অসচেতনতা এবং স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা যেন ঈদ আনন্দকে বিষাদে রূপ দিতে না পারে, সেদিকে বিশেষভাবে নজর নজর দিতে হবে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এবারের ঈদে পরস্পরের সহমর্মী হওয়ার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘ঈদ আমাদের ত্যাগের শিক্ষা দেয়, আনন্দ ভাগাভাগি করার শিক্ষা দেয়, প্রতিবেশী কিংবা অসহায়ের প্রতি উদার-হস্ত হওয়ার দীক্ষা দেয়- তাই সবাই মিলে আসুন ঈদ আনন্দ ভাগাভাগি করি।’

তিনি বলেন, পারস্পরিক সৌহার্দ্য এবং সম্প্রীতির মাধ্যমে গড়ে তুলি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ। দেশবাসী এবং বিশ্বের যে প্রান্তে বাংলাদেশের নাগরিকগণ জীবন জীবিকার প্রয়োজনে অবস্থান করছেন- তাদের সবাইকে আবারও আজকের এই দিনে ঈদের শুভেচ্ছা জানান ওবায়দুল কাদের।