Home / আর্ন্তজাতিক / কানাডা আরও ৩৪০ নাগরিককে সরিয়ে নিলো

কানাডা আরও ৩৪০ নাগরিককে সরিয়ে নিলো

কানাডা আরও ৩৪০ নাগরিককে ঢাকা থেকে সরিয়ে নিলো প্রায় ৩ সপ্তাহ করোনা পরিস্থিতি পর্যবেক্ষণের পর তৃতীয় দফায় স্পেশাল ফ্লাইট পাঠিয়ে । গত ১৪ই এপ্রিল প্রথম এবং ১৬ই এপ্রিল দ্বিতীয় ফ্লাইটে (যথাক্রমে
২১৪ এবং ২৫৭) মোট ৪৭১ নাগরিককে ঢাকা থেকে ফিরিয়ে নিজ নিজ গন্তব্যে পৌঁছে দিয়েছে জাস্টিন ট্রুডুর নেতৃত্বাধীন কানাডার সরকার। কাতার এয়ারওয়েজের ভাড়া করা বোয়িং-৭৭৭ উড়োজাহাজ দিয়ে ফ্লাইটগুলো পরিচালিত  হচ্ছে। নাগরিকদের  বহনকারী সর্বশেষ ১০ই মে’র বিশেষ ফ্লাইট বিষয়ে ঢাকাস্থ কানাডিয়ান হাই কমিশনের অফিসিয়্যাল ফেসবুক পেইজে হাইকমিশনার বেনওয়া প্রিফন্টেইনের বরাতে একটি বার্তা প্রচার করা হয়। এতে বলা হয়, দোহা হয়ে টরেন্টো যাবে ঢাকা ছেড়ে যাওয়া ফ্লাইটটি। এ ফ্লাইট পরিচালনায় কাতার এয়ারওয়েজ এবং বাংলাদেশ সরকার যে সাপোর্ট দিয়েছে কানাডা সরকার এ জন্য কৃতজ্ঞ। উল্লেখ্য, যুক্তরাষ্ট্র, বৃটেন, অস্ট্রেলিয়া, জার্মানীর নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়ন, রাশিয়া, জাপান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, মিয়ানমার শ্রীলঙ্কা এবং ভুটান স্পেশাল ফ্লাইট পাঠিয়ে তাদের নাগরিকদের ফিরিয়ে নিয়েছে। প্রতিবেশি ভারত প্রাথমিকভাবে ৭টি ফ্লাইটে তাদের নাগরিকদের সরিয়ে নেয়ার প্রক্রিয়া শুরু করেছে।

ইন্দােনেশিয়াসহ আরও বেশ ক’টি দেশ স্পেশাল ফ্লাইট পরিচালনার ক্লিয়ারেন্স নিয়েছে। তাদের নাগরিকরা ফ্লাইটের অপেক্ষায় রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: