Home / আর্ন্তজাতিক / কোটি ছাড়াল করোনা আক্রান্ত যুক্তরাষ্ট্রে

কোটি ছাড়াল করোনা আক্রান্ত যুক্তরাষ্ট্রে

করোনা সংক্রমণ প্রেসিডেন্ট নির্বাচনের ডামাডোলের মধ্যেই যুক্তরাষ্ট্রে ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে । দেশটিতে প্রতিদিনই হাজারো মানুষ আক্রান্ত হচ্ছে প্রাণঘাতী ভাইরাসটিতে। গত একদিনেও দেশটির এক লাখ ৩২ হাজারের মতো মানুষের দেহে অদৃশ্য ভাইরাসটি শনাক্ত হয়েছে। একই সময় ভাইরাসটি প্রাণ কেড়ে নিয়ে সহস্রাধিক মানুষের।

করোনা নিয়ে নিয়মিত আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ড-ও-মিটার সূত্রে এসব তথ্য জানা গেছে।

পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বের যেসব দেশে করোনা ছড়িয়ে পড়েছে তার মধ্যে সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৫৮ হাজার ৫৮৬ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪২ হাজার ২৩০ জনের। আক্রান্তদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ৬৩ লাখ ৯১ হাজার ২০৮ জন।

এর মধ্যে গতকাল একদিনেই দেশটির এক লাখ ৩২ হাজার ৫৪০ জনের শরীরে করোনা শনাক্ত হয়, যা একদিনে রেকর্ড। একই সময়ে মৃতের তালিকায় যোগ হয় ১২৪৮ জনের নাম।

তথ্যমতে, দেশটিতে গত বৃহস্পতিবার নতুন করে ১ লাখ ২১ হাজার ৫৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমিত হয়েছিল। সেটিকে ছাপিয়ে গতকাল এক লাখ ৩২ হাজার মানুষের দেশে করোনা শনাক্ত করা হয়।

এখন পর্যন্ত এর আগে চারটি তারিখে এক দিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড ভেঙেছিল। ৪ নভেম্বর একদিনে করোনায় আক্রান্ত হয়েছিল এক লাখ ৮ হাজার ৩৮৯ জন এবং মৃত্যু হয়েছে ১২০১ জনের। এছাড়া গত ৩০ অক্টোবর ৯৯ হাজার ৩২১, ৩ নভেম্বর ৯১ হাজার ৫৩০ এবং গত ৩১ অক্টোবর ৮৯ হাজার ১২৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: