কোভিড জয় করা যাবে রাজনৈতিক দূষণ এড়িয়ে চললেই নাইট কারফিউ বা লকডাউন নয়:মমতা

68

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গে কোভিড মোকাবিলায় নাইট কারফিউ অথবা লকডাউন চালু করতে নারাজ । তিনি জনগণকে  রাজনৈতিক দূষণ এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন। হাত জোড় করে নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছেন বাকি তিন দফার ভোট সংক্ষিপ্ত করার জন্যে।

রাজনৈতিক দলগুলির কাছে মমতার অনুরোধ, মিটিং মিছিলের সংখ্যা কমিয়ে দিন। তিনি নিজে কলকাতায় কোনো বড় সমাবেশ করছেন না জানিয়ে মমতা বলেন যে, তিনি আগে যে কোনো সভায় একঘণ্টা বক্তব্য রাখতেন। কিন্তু কোভিডের দ্বিতীয় সার্জ ভয়ঙ্কর চেহারা নেয়ার পর তিনি ভাষণের সময় কমিয়ে ১৫-২০ মিনিট করেছেন। মমতা অভিযোগ করেন, প্রায় দেড় লাখ কেন্দ্রীয় বাহিনীর লোক এসেছে পশ্চিম বাংলায়, বিজেপি প্রচুর বাইরের লোক এনেছে, নেতারাও এসেছেন দেদার এবং আসছেন। এর ফলেও কোভিড বেড়ে চলেছে।

তিনি জনসাধারণকে অনুরোধ জানান যারা রাজনৈতিক দূষণ ছড়াচ্ছে তাদের থেকে দূরে থাকার জন্যে। মমতা নির্বাচন কমিশনের কিছু সিদ্ধান্তের সমালোচনা করেন। বলেন, পশ্চিমবঙ্গে এখন ২০০ সেফহাউসে ১১০০ শয্যা আছে কোভিড রোগীদের জন্যে। কিন্তু নির্বাচন কমিশনের হাত পড়েছে সে দিকেও।  কসবার গীতাঞ্জলি স্টেডিয়ামের সেফহাউসটি এখন কেন্দ্রীয় বাহিনীর ডেরা। মমতা অনুরোধ করেন, দোহাই কোভিড রোগীদের মাথার ওপর থেকে নিরাপদ ছাদটি সরিয়ে নেবেন না।