Home / বিনোদন / ক্যাটরিনা ফিটনেস ও ত্বক ঠিক রাখতে যে রুটিনে চলেন

ক্যাটরিনা ফিটনেস ও ত্বক ঠিক রাখতে যে রুটিনে চলেন

বাইরের আকার গড়নের পাশাপাশি, ব্যক্তিত্ব, বুদ্ধি, মানবিকতার মতো আরও বেশ কিছু বিষয় নিয়ে সৌন্দর্য তৈরি হয়।সৌন্দর্যের নির্দিষ্ট কোনো সংজ্ঞা নেই। সেই হিসেবে প্রত্যেকেই নিজের মতো করে সুন্দর। কিন্তু সুস্থ সবল থাকার জন্য ফিট শরীর ও উজ্জ্বল ত্বক সকলেই চান।

বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ তার সৌন্দর্য ধরে রাখতে নির্দিষ্ট রুটিন মেনে জীবন পরিচালনা করেন। বিভিন্ন ছবিতেও তাকে নানারকমের স্টান্ট করতে দেখা গিয়েছে। কিন্তু এমন সুস্থ ও উজ্জ্বল থাকা পিছনে কম কাঠখড় পোড়াতে হয় না অভিনেত্রীকে। এর পিছনেও রয়েছে কঠোর পরিশ্রম। আপনিও যদি তার মতো ফিট ও উজ্জ্বল হতে চান তা হলে এই টিপসগুলি মেনে চলতে পারেন-

ফিট থাকার জন্য বিভিন্ন রকমের ওয়ার্ক আউট করেন। তার মধ্যে রয়েছে যোগব্যায়াম, ওয়েট ট্রেনিং, জগিং, সাঁতার, পাইলেটসহ আরও অনেক কিছু।

তবে শুধু ওয়ার্কআউট করলেই সমাধান পাওয়া যাবে না। পাশাপাশি ডায়েটেও কিছু নিয়ম পালন করেন তিনি। সুস্থভাবে চলার পিছনে স্বাস্থ্যকর ডায়েট বিশেষ ভূমিকা পালন করে। ক্যাটরিনা জাঙ্ক ফুড বা ফাস্ট ফুড এড়িয়ে চলেন। এমন খাবার খান যার মধ্যে রয়েছে যথেষ্ট পরিমাণে ফাইবার, প্রোটিন, কার্ব, ও হেলদি ফ্যাট।

ব্রেকফাস্টে সাধারণত ওটস খান ক্যাটরিনা। দুপুরের খাবারে থাকে মাছ, সবজি। সন্ধ্যায় স্যান্ডউইচ এবং রাতে ডিনারে স্যুপ ও ডিমের সাদা অংশ। তবে ওজন বাড়াতে বা কমাতে হলে ডায়েটে পরিবর্তন আনেন তিনি।

টানটান চেহারার সঙ্গে ক্যাটরিনার ত্বকও যে ঈর্ষণীয় তা বলাই বাহুল্য। ক্যাটরিনা এক সংবাদমাধ্যমের কাছে জানিয়েছেন, তিনি যথাযথ পরিমাণে ঘুমোন এবং যথেষ্ট পানি পান করেন। তবে প্রত্যেকের শারীরিক গঠন আলাদা হয়। তাই ওয়ার্কআউট বা ডায়েট শুরু করার আগে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নেয়া জরুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: