Home / অর্থ-বাণিজ্য / ক্ষুদ্র উদ্যোক্তাদের পণ্য বিক্রয়ে সহায়তার ঘোষণা শিল্পমন্ত্রীর

ক্ষুদ্র উদ্যোক্তাদের পণ্য বিক্রয়ে সহায়তার ঘোষণা শিল্পমন্ত্রীর

কুটির, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তারা করোনাভাইরাসের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন । এসব উদ্যোক্তার উৎপাদিত পণ্য বিক্রয় ও বাজারজাতকরণে সর্বাত্মক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে কার্যকর কৌশল নির্ধারণ বিষয়ক সভায় শিল্পমন্ত্রী এই ঘোষণা দেন।

তিনি এসএমই শিল্পোদ্যোক্তাদের ক্ষতি পুষিয়ে নিতে ডিজিটাল পদ্ধতিতে অর্থাৎ ই-কমার্স এর মাধ্যমে তাদের উৎপাদিত পণ্য বিক্রয়ে সহযোগিতা বাড়াতে এসএমই ফাউন্ডেশনকে নির্দেশ দেন।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, ক্ষুদ্র মাঝারি ও কুটির শিল্পের জন্য প্রধানমন্ত্রী ঘোষিত বিশেষ প্রণোদনা প্যাকেজ যাতে শুধু ক্ষতিগ্রস্ত উদ্যোক্তারা পান সেটি অবশ্যই নিশ্চিত করতে হবে। এ বিষয়ে কোনও দুর্নীতি হলে কাউকে ছাড় দেয়া হবে না।

শিল্প প্রতিমন্ত্রী এ সময় শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন চিনিকলগুলোর শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের বকেয়া বেতন দ্রুত পরিশোধ করার জন্য বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনকে নির্দেশ দেন।

প্রতিমন্ত্রী বলেন, মাঠ পর্যায়ে লবণ উৎপাদন যাতে অব্যাহত থাকে এবং করোনার কারণে লবণ চাষিরা যাতে কোনোভাবে ক্ষতিগ্রস্ত না হয়, সে বিষয়ে বিসিককে সজাগ থাকতে হবে।

প্রতিমন্ত্রী করোনার কারণে চলমান প্রকল্পগুলোর কাজ যাতে বাধাগ্রস্ত না হয় সে বিষয়ে প্রকল্প পরিচালকদের তৎপর থাকার নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: