খেলা মিস করবো দেশের হয়ে : সাকিব

55

সাকিব আল হাসান সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে রোববার মধ্যরাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন । মাকে নিয়ে বিমানে উঠার আগে জানিয়েছেন নিজের প্রতিক্রিয়া। নিউজিল্যান্ড সফরে সতীর্থদের শুভকামনা জানানোর পাশাপাশি দেশের হয়ে খেলা মিস করার কথাও জানান তিনি।

তৃতীয় সন্তানের বাবা হাতে চলা সাকিব আসন্ন নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নিয়েছেন। মার্চ-এপ্রিলে কিউইদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সফরে খেলতে না পারায় আক্ষেপ ঝরেছে সাকিবের কণ্ঠে। দেশ ছাড়ার আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সাকিব বলেন, ‘(নিউজিল্যান্ড সফরে খেলা) অবশ্যই মিস করব। খেলতে পারলে ভালো লাগত। এখন আসলে কিছু করার নেই।

দেখা যাক কী হয়। দলের জন্য শুভকামনা।’

নিউজিল্যান্ড সফরের পর শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। এপ্রিলে একই সময় হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগও (আইপিএল)। কলকাতা নাইট রাইডার্সের হয়ে পুরো মৌসুম খেলার জন্য শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলবেন না সাকিব

বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) সাকিবের চাওয়া মেনে নিয়েছে।

নিষেধাজ্ঞা থেকে ফিরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে সাকিবকে পেয়েছে বাংলাদেশ। এরপর টেস্ট সিরিজে মাঠে নামলেও ইনজুরির কারণে খেলতে পারেননি সিরিজের বড় একটা অংশ।