চট্টগ্রামের উন্নয়ন ত্বরান্বিত করতে হবে সম্মিলিত প্রচেষ্টায়

28

প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাকে প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়ে পুরো চট্টগ্রামবাসীকে সম্মানিত করেছেন
সদ্য প্রতিমন্ত্রীর মর্যাদাপ্রাপ্ত চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী বলেছেন। এই চট্টগ্রামে মন্ত্রী কিংবা মেয়র পরিবর্তন হবেন কিন্তু যথাযথ মর্যাদায় আসীন হলে তা কেউ কেড়ে নিতে পারবেন না। চট্টগ্রাম আমাদের সকলের প্রিয় শহর। তাই সকল মতভেদ ভুলে গিয়ে সকল শ্রেণি-পেশার মানুষের সম্মিলিত প্রচেষ্টায় চট্টগ্রামের উন্নয়ন ত্বরান্বিত করতে হবে। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাব কর্তৃক তাঁর সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে মেয়র উক্ত অভিমত ব্যক্ত করেন। প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাসের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। সঞ্চালনা করেন যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম।
মেয়র আরো বলেন, অনেক বীরের জন্ম এই চট্টগ্রামে। এই চট্টগ্রাম বীর চট্টগ্রাম। সর্বস্তরের মানুষকে এক জায়গায় নিয়ে আসতে পারলে চট্টগ্রাম এগিয়ে যাবে। আমার কোনো ‘ইগো’ সমস্যা নেই। সবাই সব বিষয়ে বিশেষজ্ঞ নন। তবে যেহেতু আমি মানুষ, আমারও ভুল হতে পারে। সবার ভালো পরামর্শ গ্রহণ করে এগিয়ে যেতে পারলে তাহলে ভুলের পরিমাণ কম হবে।
প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস বলেন, বীর মুক্তিযোদ্ধা হিসেবে প্রধানমন্ত্রী আপনাকে মূল্যায়ন করেছেন। আপনার কাজের মাধ্যমে আপনি চট্টগ্রামের নাগরিকদের প্রতিনিধি হিসেবে চট্টগ্রামকে সাজিয়ে নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করে মাননীয় প্রধানমন্ত্রীর মুখ উজ্জ্বল করবেন বলে আমি বিশ্বাস করি। এছাড়া বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহ্‌উদ্দিন মো. রেজা। অনুষ্ঠানে মেয়র রেজাউল করিম চৌধুরীকে প্রেসক্লাব এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন স্মারক প্রদান করা হয়।
এসময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সহসভাপতি স ম ইব্রাহীম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার, গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, দেবদুলাল ভৌমিক, মনজুর কাদের মনজু, প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কাউন্সিলর রুমকি সেনগুপ্ত, প্রেস ক্লাবের দাতা সদস্য আলহাজ্ব জাফর আহমেদ, আজিজুর রহমান আজিজ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।