কর্ণফুলী উপজেলার নতুন যাত্রা শুরু চট্টগ্রামে

5

chitta_118265

ঢাকা : আজ মঙ্গলবার একটি প্রজ্ঞাপন জারি করা হয় মন্ত্রিপরিষদ বিভাগের নিকার শাখা থেকে । একজন নির্বাহী কর্মকর্তা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ৩৮টি প্রথম শ্রেণির কর্মকর্তা ও ১৯৮টি কর্মচারীর পদ নির্ধারণ করে চট্টগ্রামের কর্ণফুলীকে উপজেলায় উন্নীত করেছে সরকার।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রশাসনিক পুনর্বিন্যাসসংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) ১১২তম সভার সিদ্ধান্ত অনুযায়ী সরকার চট্টগ্রামের পটিয়া উপজেলাধীন চরলকক্ষ্যা, চরপাথরঘাট, জুলধা, বড়উঠান ও শিকলবাহা ইউনিয়ন সমন্বয়ে কর্ণফুলী থানাকে উপজেলায় উন্নীতকরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। গত ৯ মে ২০১৬ সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশাসনিক উন্নয়নসংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির সভায় এই অনুমোদন দেয়া হয়। এরপর ১৬ মে নিকারের প্রজ্ঞাপন জারির বিষয়টি অনুমোদন করা হয়। এই উপজেলার বিভিন্ন অফিসের সেট আপ অনুমোদন দেয়া হয়।

এ গুলো হচ্ছে, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, উপজেলা ভূমি অফিস, থানা/পুলিশ স্টেশন, উপজেলা হিসাব রক্ষণ অফিস, উপজেলা শিক্ষা অফিস, উপজেলা প্রকৌশল অফিস, উপজেলা নির্বাচন অফিস, উপজেলা আনসার ও ভিডিপি অফিস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস, উপজেলা খাদ্য অফিস, উপজেলা চেয়ারম্যান অফিস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অফিস, উপজেলা কৃষি অফিস, উপজেলা প্রাণিসম্পদ অফিস, উপজেলা মৎস অফিস, উপজেলা পরিবার পরিকল্পনা অফিস, উপজেলা মহিলা বিষয়ক অফিস, উপজেলা পল্লী উন্নয়ন অফিস, উপজেলা সমাজসেবা অফিস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, উপজেলা সমবায় অফিস, উপজেলা পরিসংখ্যান অফিস এবং উপজেলা যুব উন্নয়ন অফিস। এসব অফিসে ৪০ জন কর্মকর্তা এবং ১৯৮ জন কর্মচারী দেয়া হয়েছে।