চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘন্টায় করোনায় ১১ জনের মৃত্যু হয়েছে

87

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘন্টায় করোনায় ১১ জনের মৃত্যু হয়েছে চলমান লকডাউনের মধ্যে । এটি এ পর্যন্ত একদিনে বন্দরনগরীতে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এইসময় নতুন করে এখানে আরো ১৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
রবিবার ( ২৫ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো প্রতিবেদন থেকে এই তথ্য পাওয়া যায়।
প্রতিবেদন অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘন্টায় চট্টগ্রাম শহরে ৮ জন ও নগরীতে ৩ জন করোনা আক্রান্ত হয়ে হয়ে মারা গেছেন। আর ৯টি ল্যাবে ১৩৩০ জনের নমুনা পরীক্ষা করে আরো ১৭১ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।
জানা যায়, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৬৮ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জন,বাংলাদেশ ইনস্টটিউিট অব ট্রপক্যিাল এন্ড ইনফকেশাস ডিজিসে (বিআইটিআইডিত) ৩১৩ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়ছে।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৭ জনের নমুনা পরীক্ষায় ২৪ জন ও শেভরণ ক্লিনিক ল্যাবে ৩৫২ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গিয়েছে।

একই সময়ে জেনারেল হাসপাতাল ল্যাবে ৬৬ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গছে।
তবে এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় , চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাব, কক্সবাজার মেডিকেল কলেজ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। এই বিষয়ে সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলনে, লকডাউনের মধ্যেও মানুষজন অসর্তক থাকায় আজকের এই অবস্থা এসে দাঁড়িয়েছে। আর ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা কম হওয়ায় আক্রান্তের সংখ্যা তুলনামূলক কম দেখা গেছে। তাই এই মুহূর্তে সবাইকে সচেতন হওয়ার বিকল্প নেই।