চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

21

২০২১–২২ শিক্ষাবর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) । চট্টগ্রাম বিভাগ থেকে ঢাবিতে ভর্তিচ্ছুদের নিয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘ক’ ইউনিটে মোট ১০ হাজার ৪২০ জনের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৯ হাজার ৮৭৬ জন পরীক্ষার্থী। উপস্থিতির হার ৯৪.৭৬ শতাংশ। গতকাল শুক্রবার সকাল ১১টা থেকে শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত দেড় ঘণ্টা চলে পরীক্ষা। লিখিত এবং বহুনির্বাচনি উভয় পদ্ধতিতেই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞান অনুষদের ডিন ও পরীক্ষার কো–অর্ডিনেটর প্রফেসর ড. নাসিম হাসান আজাদীকে বলেন, বিজ্ঞান, জীববিজ্ঞান, ব্যবসায় প্রশাসন, ইঞ্জিনিয়ারিং এবং সমাজবিজ্ঞান অনুষদে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কাল (শনিবার) ‘ঘ’ ইউনিটের পরীক্ষা। পরীক্ষার্থী ৬ হাজার ২৭০ জন। এরপর ১৭ জুন ‘চ’ ইউনিটের পরীক্ষায় ৪০৮ জন পরীক্ষার্থী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহণ করবেন।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, সব ধরনের নিরাপত্তা অব্যাহত রয়েছে। আশা করি সামনের পরীক্ষাগুলোও ভালোই ভালোই সম্পন্ন হবে।কোনো ধরনের অনিয়ম বা অপ্রীতিকর ঘটনা ছাড়াই তৃতীয় দিনের পরীক্ষা সম্পন্ন হয়েছে।