Home / দুর্নীতি / চাল চুরি, আ.লীগের দুই নেতা বহিষ্কার সেনবাগে

চাল চুরি, আ.লীগের দুই নেতা বহিষ্কার সেনবাগে

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ বস্তা চাল উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার আওয়ামী লীগের দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে নোয়াখালীর সেনবাগ উপজেলার নবীপুর ইউনিয়নে ।

বহিষ্কৃতরা হচ্ছেন- সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সদস্য ইসমাইল হোসেন ও নবীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ জাহান সাজু। এদের মধ্যে শাহ জাহান খান খাদ্যবান্ধব কর্মসূচির চালের ডিলার ছিলেন।

শনিবার দুপুরে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মহিউদ্দিন টুকন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২১ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় সেনবাগ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ক্ষেমালিকা চাকমা নবীপুর ইউনিয়নের ছয়টি বাড়িতে অভিযান চালিয়ে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ বস্তায় ৪৫০ কেজি চালসহ ইসমাইল ও শাহ জাহানকে আটক করে। পরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অচিন্ত্য চাকমা বাদী হয়ে তাদের বিরুদ্ধে সেনবাগ থানায় একটি মামলা করেন। সংগঠনের বহির্ভূত কর্মকাণ্ড ও দুস্থ, অসহায় মানুষের চাল বিক্রি করে দলের সম্মানহানি করায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মহিউদ্দিন টুকন বিষয়টি নিশ্চিত করে জানান, কেন্দ্রীয় কমিটির নির্দেশে জেলা আওয়ামী লীগের এক জরুরি বৈঠকে তাদের বহিষ্কার করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তারা দলের সকল ধরনের কার্যক্রম থেকে বিরত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: