Home / আর্ন্তজাতিক / চিংড়ি বাজার থেকে সাম্প্রতিক সময়ের সর্বোচ্চ সংক্রমণ থাইল্যান্ডে

চিংড়ি বাজার থেকে সাম্প্রতিক সময়ের সর্বোচ্চ সংক্রমণ থাইল্যান্ডে

থাইল্যান্ডে গত সাত মাসের মধ্যে একদিনে সর্বোচ্চ করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছে । স্বাস্থ্য কর্মকর্তারা শনিবার জানিয়েছেন, থাইল্যান্ডে নতুন করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছেন যার সবগুলোই ব্যাংককের কাছে অবস্থিত সামুত সাখোন প্রদেশের একটি চিংড়ির বাজারের সঙ্গে যুক্ত। এ খবর দিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

খবরে বলা হয়, ৬৭ বছরের এক নারী চিংড়ি বিক্রেতার প্রথম করোনা শনাক্ত হয়। তার পরিবারের তিন সদস্যও করোনা শনাক্ত হয়েছেন। এ নিয়ে একটি সংবাদ সম্মেলন করেছে থাইল্যান্ডের কোভিড-১৯ টাস্কফোর্সের মুখপাত্র তাওসিন উইসানুথিন। তিনি বলেন, এখনই লকডাউন দেয়ার কোনো প্রয়োজন নেই তবে আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করলে অবশ্যই পদক্ষেপ নেয়া হবে। কাল কিংবা তার পরদিনের মধ্যে যদি শনাক্তের সংখ্যা কমতে শুরু না করে তাহলে আমরা ছোট থেকে ক্রমশ বড় পদক্ষেপের দিকে যাব।

মন্ত্রী অনুতিন চারনভিরাকুল বলেছেন, অবস্থা নিয়ে এখনই উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

ওই এলাকার ২ হাজারেরও বেশি মানুষকে পরীক্ষা করা হয়েছে। আরো পরীক্ষা করা হবে। থাইল্যান্ড প্রথম থেকেই কঠিনভাবে করোনা মোকাবেলা করেছে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা মাত্র ৪ হাজার ৩৩১ জন। এরমধ্যে প্রাণ হারিয়েছেন ৬০ জন যা বিশ্বের অন্যান্য দেশের তুলনায় অনেক কম। এরইমধ্যে দেশটি বিদেশি পর্যটকদের জন্য ভ্রমণে কড়াকড়ি কমিয়ে এনেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: