ব্রেকিং নিউজ
Home / খবর / চুয়েটে স্নাতক পর্যায়ের ক্লাস পরীক্ষা বন্ধ

চুয়েটে স্নাতক পর্যায়ের ক্লাস পরীক্ষা বন্ধ

চুয়েট-1চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চুয়েটে স্লাতক পর্যায়ের ক্লাস ও পরীক্ষা অনিদির্ষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকয়েকদিন ধরে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের প্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে বিভাগীয় প্রধানদের এক বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

চুয়েটের উপাচার্য প্রফেসর জাহাঙ্গীর আলম বলেছেন, স্লাতক পর্যায়ের ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকলেও মাস্টার্স এবং সমমানের অনান্য শ্রেনীর ক্লাস ও পরীক্ষা অব্যাহত থাকবে।

“পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে, অল্প সময়ের মধ্যে স্নাতক পর্যায়ের ক্লাস পরীক্ষা শুরু করা হবে বলেও জানান তিনি।

এদিকে. চুয়েটের পরিচালক জনসংযোগ ফজলুর রহমান জানিয়েছেন, বৃহস্পতিবার বিকাল তিনটার মধ্যে ছাত্রদের এবং শুক্রবার (০৮ এপ্রিল) সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হলত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।”

সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য কর্তৃপক্ষ স্নাতক পর্যায়ে ক্লাস ও পরীক্ষা সমূহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বলেও জানান।

ফজলুর রহমান আরো জানান, “পরিস্থিতি মূল্যায়নের জন্য সকালে জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়, বৈঠকে উপাচার্য, উপ-উপাচার্য, সব ডিন, বিভাগীয় প্রধান, পরিচালক, প্রভোস্ট, রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের লেভেল-৫, টার্ম-১ এর ছাত্র মো. মুহাইমিনুল ইসলাম গত ২৯ মার্চ মদুনাঘাট এলাকায় অটোরিকশায় (টুকটুকি/লেগুনা) মর্মান্তিক দূর্ঘটনার শিকার হয়ে নিহত হন। এ ঘটনাকে কেন্দ্র করে ৩০ মার্চ থেকে চুয়েটে চরম উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

এক পর্যায়ে শিক্ষার্থীরা শিক্ষা কার্যক্রমে যোগদান না করে পরিচালকের (ছাত্রকল্যাণ) পদত্যাগের নতুন দাবিসহ ক্লাস ও পরীক্ষা বর্জন, বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি অব্যাহত রাখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: