Home / অন্যান্য / অপরাধ / চোরাই ল্যাপটপ ও মোবাইল উদ্ধার চট্টগ্রামে হামকা গ্রুপের প্রধানসহ আটক ২,

চোরাই ল্যাপটপ ও মোবাইল উদ্ধার চট্টগ্রামে হামকা গ্রুপের প্রধানসহ আটক ২,

Pic নগর গোয়েন্দা পুলিশ  চট্টগ্রামে হামকা গ্রুপ নামের একটি ছিনতাই চক্রের আস্থানায় বিশেষ অভিযানে ৮ টি চোরাই ল্যাপটপ ও ১৫ টি মোবাইল উদ্ধার করেছে।

গতকাল ভোর সাড়ে ৪ টায় চট্টগ্রাম মহানগর গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ মোকতার হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে ভোর সাড়ে ৪ টায় সময় বাকলিয়া থানাধীন কালামিয়া বাজার, আব্দুল লতিফ হাটস্থ ওসমানের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়।এতে দুইজন আসামীকে গেস্খফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা হলেন- উজ্জ্বল ওরফে হাত কাটা জাহাঙ্গীর (৩৫) ও ওসমান গণি ওরফে ইয়াবা ওসমান (৩৮)।

আসামীদের স্বীকারোক্তি মতে প্রথমে ওসমানের ঘরে ও পরবর্তীতে কোতোয়ালী থানাধীন জলসা মার্কেটের এইচজি মোবাইল এভিনিউ নামক দোকানে অভিযান চালিয়ে বিভিন্ন ব্রান্ডের চোরাই ল্যাপটপ ও মোবাইল উদ্ধার করা হয়। উদ্ধার করা মালামালের মধ্যে রয়েছে ৮ টি ল্যাপটপ,১৫টি মোবাইল,২ টি ট্যাব ও ১ টি করে সিপিইউ ও এলইডি মনিটর।

চট্টগ্রাম মেটেট্রাপলিটন পুলিশ সিএমপির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হাতকাটা জাহাঙ্গীরের বিরুদ্ধে পূর্বের ০৪ (চার) টি মামলা আছে। তন্মধ্যে ০৩ টি অস্ত্র আইনে ও একটি ডাকাতির প্রস্তুতি মামলা। ওসমান গনির বিরুদ্ধে দঃবিঃ আইনে ০৩ টি মামলা আছে।

পুলিশ আরো জানায়,উল্লেখিত আসামীরা হামকা গ্রুপ নামে চুরি ও ছিনতাই চক্রের সক্রিয় সদস্য। জাহাঙ্গীর ওরফে হাতকাটা জাহাঙ্গীর এই গ্রুপের প্রধান এবং মামুন সেকেন্ড ইন কমান্ড। জাহাঙ্গীর সহযোগীদের কাছে লিডার হিসেবে পরিচিত।

জাহাঙ্গীরের বাড়ী নড়াইল জেলার লোহাগড়া থানায়। সে প্রথমে ঢাকায় এবং পরবর্তীতে ১০/১২ বছর আগে চট্টগ্রামে এসে গ্রুপ গঠন করে চুরি,ছিনতাই শুরু করে।

এই গ্রুপের অন্যান্য সহযোগীরা চট্টগ্রাম শহর ও অন্যান্য জায়গায় বাসা/বাড়ী/ইলেকট্রনিক্স দোকানে গ্রীল/সাটার/দরজার তালা কেটে ভিতরে প্রবেশ করে ল্যাপটপ, মোবাইল ইত্যাদি ইলেকট্রনিক সামগ্রী, স্বর্ণালংকার ও নগদ টাকা চুরি করে জাহাঙ্গীরের নিকট জমা করে।

জাহাঙ্গীর চোরাই মালামাল তার সহযোগী দোকানদার’দের কাছে বিক্রি করে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে বাকলিয়া থানায় মামলা করার প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: