ছাত্রদলের বিক্ষোভ মিছিল ঢাবিতে

17

বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রদল জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি, সাধারণ সম্পাদকের বিরুদ্ধে করা মিথ্যা মামলা ও সকল রাজবন্দীর মুক্তির দাবিতে । আজ শনিবার সকালে ঢাবির আইন অনুষদের সামনে থেকে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে জগন্নাথ হলের সামনে দিয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) গিয়ে শেষ হয়।

বিক্ষোভ শেষে সমাবেশে ঢাবি শাখা ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন বলেন, ছাত্রদল দেশের জন্য সদা জাগ্রত। যেখানে অন্যায় দেখে সেখানেই প্রতিবাদী ভূমিকায় উপনীত হয় এ দল। ছাত্রদলের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে, হয়রানি করে আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্য থেকে দূরে সরানো যাবে না।

সদস্য সচিব মো. আমানউল্লাহ আমান বলেন, সভা-সমাবেশে ছাত্রনেতাদের বক্তব্যের কারণে নতুন করে ছাত্রদলের শীর্ষ নেতাদের নামে যে মামলা দেওয়া হয়েছে সেটা দেশের ইতিহাসে নজীরবিহীন, এই মামলা স্পষ্ট প্রমাণ করে বাংলাদেশে বাক-স্বাধীনতা চূড়ান্ত হুমকির মুখে।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক নাছিরউদ্দীন নাছির, জহিরউদ্দীন আহমেদ, খোরশেদ আলম সোহেল, এইচ এম আবু জাফর, শাহজাহান শাওন, সজীব মজুমদার,শাফি ইসলাম, ওয়ালিউর রহমান জনি, জিহাদুল ইসলাম রঞ্জু, শরীফুল ইসলাম প্রধান, মোস্তাফিজুর রহমান, আবুল বাসার, আরিফুল ইসলাম আরিফ, হাসানুর রহমান, শামসুল হুদা সুজন, জসিম উদ্দিন, বায়জিদ হোসেন, ফারুক হোসেন, মশিউর রহমান, আহ্বায়ক কমিটির সদস্য তরিকুল ইসলাম তরিক, নাকিবুল ইসলাম চৌধুরী, নাহিদুজ্জামান শিপন, আবদুর রহিম রনি, মিনহাজ আহমেদ প্রিন্সসহ বিভিন্ন হল ইউনিটের শতাধিক নেতাকর্মী।