Home / ঢাকা / ছুটির দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ গাজীপুরে

ছুটির দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ গাজীপুরে

শনিবার সকালে শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ছুটির দাবিতে গাজীপুরের শ্রীপুরে পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও  মহাসড়ক অবরোধ করেছেন।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান, সকালে করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত ভবানীপুর এলাকায় পলমল গ্রুপের সাফা সোয়েটার কারখানার শ্রমিকরা ছুটির দাবিতে বিক্ষোভ এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। পরে কর্তৃপক্ষ ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণ হয়। একই দাবিতে এদিন শ্রীপুর গুলশান স্পিনিং মিলস ও এ এ ইয়ার্ন মিলস কারখানার শ্রমিকারা রাস্তায় নেমে আসলে তাদেরও ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দেয়া হয়। পরে আন্দোলন ত্যাগ করে শ্রমিকরা চলে যান।

তবে জাহিন টেক্সটাইল মিলস লিমিটেড কারখানার সুইং অপারেটর মাহমুদা বেগম জানান, গত বুধবার বিকেলে কারখানায় কাজ চলাকালে কিছু শ্রমিককে উৎপাদন ব্যবস্থাপক (পিএম) ডেকে নিয়ে যান। পরে তিনি একজন একজন করে তার কক্ষে নিয়ে জোর করে একটি কাগজে স্বাক্ষর নেন এবং তাদের কারখানার আইডি রেখে বাইরে বের করে দেন।
একই কথা বলেন সুইং সেকশনের সহকারী (হেলপার) শারমিন আক্তার ও চামেলী। তারা বলেন, কোনো কারণ না জানিয়ে এবং বেতন না দিয়ে কারখানা থেকে তাদের কয়েকজন শ্রমিককে বের করে দেয়া হয়েছে।

কারখানাটির জিএম এখলাছুর রহমান মুকুল জানান, শ্রমিকদের কাছ থেকে জোর করে সাদা কাগজে স্বাক্ষর ও কার্ড নেয়ার অভিযোগ সঠিক নয়।

তারা কয়েকজন মূলত ছুটি দাবি করে কারখানায় অসন্তোষ সৃষ্টি করতে চেয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar