Home / আদালত / ছয়জনের কারাদণ্ড অর্থ আত্মসাৎ মামলায় ব্যাংক কর্মকর্তাসহ

ছয়জনের কারাদণ্ড অর্থ আত্মসাৎ মামলায় ব্যাংক কর্মকর্তাসহ

আদালত জামালপুরে অর্থ আত্মসাৎ মামলায় কৃষি ব্যাংক মাদারগঞ্জ শাখার সাবেক দুই ব্যবস্থাপকসহ ছয়জনকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে । মঙ্গলবার দুপুরে আদালতের বিশেষ বিচারক জহিরুল কবির এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তারা হলেন- কৃষি ব্যাংক মাদারগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক আলী আহাম্মদ ও আজিজুল হক, একই শাখার সাবেক ২য় কর্মকর্তা হাবিবুর রহমান, নরুন্দি শাখার সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তা নজরুল ইসলাম, মাদারগঞ্জ উপজেলার উত্তর জোড়খালি এলাকার আশরাফ হোসেন এবং জোড়খালি বাজার এলাকার শফিকুল ইসলাম।

রায়ের বিবরণীতে জানা গেছে, ওই ব্যাংক কর্মকর্তারা দায়িত্বে থাকাকালীন আশরাফ হোসেন ও শফিকুল ইসলামের যোগসাজশে ব্যাংকের সরকারি টাকা আত্মসাৎ করেন। তাদের বিরুদ্ধে ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় ৪ ব্যাংক কর্মকর্তার প্রত্যেককে ৫ হাজার টাকা অর্থদণ্ডসহ প্রথম মেয়াদে চার বছর করে কারাদণ্ড দেন আদালত। অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের বর্ধিত কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। দ্বিতীয় মেয়াদে তাদের প্রত্যেককে ২ হাজার টাকা অর্থদণ্ড ও তিন বছর করে কারাদণ্ডসহ অর্থদণ্ড অনাদায়ে আরও চার মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

অপর দুই আসামিকে ২ হাজার টাকা অর্থদণ্ডসহ তিন বছর করে কারাদণ্ড দেওয়া হয়। অর্থদণ্ড অনাদায়ে তারা আরও চার মাসের কারাদণ্ড ভোগ করবেন বলে রায়ে উল্লেখ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: