Home / খবর / জশনে জুলুস স্বাস্থ্যবিধি মেনেই চট্টগ্রামে কাল বের হবে

জশনে জুলুস স্বাস্থ্যবিধি মেনেই চট্টগ্রামে কাল বের হবে

মহামারি করোনাভাইরাসের ভয়াল থাবা সারাবিশ্বে চলছে । এর মধ্যে স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার (৩০ অক্টোবর) চট্টগ্রামে অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী জশনে জুলুস। সকাল ৮টায় নগরের ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা সংলগ্ন আলমগীর খানকাহ-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া থেকে জুলুস বের হবে।

বুধবার সন্ধ্যায় বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গাউসিয়া কমিটি বাংলাদেশের যুগ্ম মহাসচিব মোছাহেব উদ্দিন বখতেয়ার।

তিনি বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বিশেষ শাখা থেকে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে জুলুস আয়োজনের অনুমতি দেওয়া হয়েছে। তবে আমরা মাস্ক না পরলে কাউকে জুলুসে অংশ নিতে কিংবা আলমগীর খানকা, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা মাঠ এলাকায় ঢুকতে দেব না। এছাড়া মাদ্রাসা মাঠ, খানকা, আশপাশের সব সড়কে জীবাণুনাশক পানি ছিটানো হবে।

যেহেতু সংক্ষিপ্ত সময়ের মধ্যে জুলুস করার অনুমতি পাওয়া গেছে, তাই অন্যান্যবারের মতো লাখো লোকের সমাগম হবে না এবার। যারা জুলুসে আসবেন তাদের বিতরণের জন্য আমরা ভক্ত আশেকদের বেশি বেশি মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার আনার জন্য অনুরোধ জানিয়েছি- বলেন বখতেয়ার।

প্রসঙ্গত, ১৯৭৪ সাল থেকে প্রতিবছর ১২ রবিউল আউয়াল আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় জশনে জুলুস হয়ে আসছে। ওই বছর নগরের বলুয়ার দীঘি খানকা থেকে আল্লামা তৈয়্যব শাহ (রা.) এ জুলুসের প্রচলন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: