Home / অন্যান্য / অপরাধ / জাটকা আটক চট্টগ্রামে দুই কোটি টাকার

জাটকা আটক চট্টগ্রামে দুই কোটি টাকার

_jatka _jatkaচট্টগ্রামে পহেলা বৈশাখের আগেই সাড়ে আট টন জাটকা ইলিশ জব্দ করা হয়েছে।যার বাজার মূল্য দুই কোটি টাকা। এই ঘটনায় তিনজনকে কারাদণ্ড ও পাঁচ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে ২৫ হাজার টাকা।

সোমবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান অভিযান পরিচালনা করে এসব জাটকা জব্দ করেন। অভিযানে র‌্যাব ও জেলা মৎস্য অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসন সূত্র জানায়, সামুদ্রিক মৎস্য অবতরনের সবচেয়ে বড় কেন্দ্র নগরীর কোতোয়ালী থানার পাথরঘাটা ফিশারী ঘাট। অবৈধভাবে জাটকা মজুদের অপরাধে নয়ন দাসকে এক বছরের, মোহাম্মদ হাবীবকে দেড় বছরের ও শাহেদুজ্জামনকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।  অন্যদিকে সাদ্দাম হোসেন, তাজুল ইসলাম, মামুন, রায়হান উদ্দিন ও হাজী মোহাম্মদ আলী প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান জানান, ফিশারি ঘাটের কোল্ড স্টোরেজগুলোতে জাটকা মজুদ করা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। পরে ৯টি কোল্ড স্টোরেজে অভিযান চালিয়ে ৬টিতে জাটকা পাওয়া যায়। এছাড়াও তিনটি ট্রাকভর্তি জাটকাও জব্দ করা হয়। অভিযানে প্রায় সাড়ে ৮ টন জাটকা ইলিশ জব্দ করা হয়। আটককৃত জাটকার আনুমানিক বাজারমূল্য প্রায় দুই কোটি টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: