জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রামে কর্মসূচি

12

রাজনৈতিক বিভিন্ন দল জাতীয় শোক দিবস উপলক্ষে , সংগঠন ও সরকারি প্রতিষ্ঠানের উদ্যোগে নানা কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
মহানগর আওয়ামী লীগ : মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে সকালে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্য দান, সকাল ৯টায় দারুল ফজল মার্কেটস্থ মসজিদে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল শেষে বেলা ১১টায় গরীব, অনাথ দুস্থসহ বিভিন্ন এতিমখানায় ও হেফজখানায়, উপাসনালয়ে প্রায় ৬ হাজার রান্না খাবার বিতরণ করা হবে। উপরোক্ত কর্মসূচিসমূহ সফল করার লক্ষ্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সকল কর্মকর্তা, সদস্যবৃন্দ, থানা, ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবন্দদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য সংগঠনের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

দক্ষিণ জেলা আ. লীগ : চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে সংগঠন কার্যালয়ে সকাল ৮টায় খতমে কোরআন, দোয়া মাহফিল ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদান এবং ভোর ৬টায় সংগঠন কার্যালয় প্রাঙ্গণে জাতীয় ও কালো পতাকা উত্তোলনসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এসব কর্মসূচিতে সংগঠনের সকল স্তরের নেতা-কর্মীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য চট্টগ্রম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান অনুরোধ জানিয়েছেন।

চসিক : শাহাদত বার্ষির্কী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে আগামীকাল ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে সূর্যোদয়ের সাথে সাথে চসিক প্রধান, আঞ্চলিক, ওয়ার্ড কার্য্যালয়সহ চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান ও হাসপাতাল সমূহে জাতীয় পতাকা এবং চসিকের পতাকা অর্ধনমিত করণ ও কালো পতাকা উত্তোলন, কর্মকর্তা-কর্মচারীদের কালো ব্যাজ ধারণ, সকাল ৯.১ মিনিটে নগর ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে পুষ্পার্ঘ্য অর্পণ, ৯.১৫ মিনিটে টাইগারপাস্থ অস্থায়ী ভবনের সম্মেলন কক্ষে খতমে কোরআন, মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, ৯.৩০ মিনিটে সিটি কর্পোরেশন জেনারেল হাসপাতালে (৭টি রেজিষ্ট্রার্ড সেন্টার, ৪১টি ওয়ার্ডে আরবান প্রাইমারী হেলথ সেন্টার সমুহে) দিনব্যাপী ফ্রি-স্বাস্থ্যসেবা কার্যক্রমের উদ্বোধন, ১০.৪৫ মিনিটে থিয়েটার ইন্সিটিউট হলে আলোচনা সভা, ১১.৩০ মিনিটে চিটাগাং শপিং কম্প্লেঙ সংলগ্ন পার্কে বৃক্ষ রোপন কর্মসূচি গোলপাহাড় কালিবাড়ি মন্দির, কাতালগঞ্জ প্যাগোডা, গীর্জায় বিশেষ প্রার্থনা ও বাদযোহর সিটি কর্পোরেশন পরিচালিত মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা সমুহে মিলাদ ও বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হবে। এছাড়াও নগরীর গুরুত্বপূর্ন গোলচত্তর, ফ্লাইওভার, ফুট ওভারব্রিজে বঙ্গবন্ধুর ছবিসহ শ্রদ্ধাঞ্জলি, বাণী সম্বলীত ব্যানার এবং গুরুত্বপূর্ণ মোড় সমূহের কালো পতাকা প্রদর্শন করা হবে। উক্ত অনুষ্ঠানগুলোতে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ বেতার : সকাল ১১টায় বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান, প্রকৌশল ও বার্তা শাখার যৌথ উদ্যোগে কেন্দ্রের ৪ নং স্টুডিওতে এক আলোচনা অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত থাকবেন। আলোচনা অনুষ্ঠান শেষে দোয়া মাহফিল পরিচালনা করবেন মাওলানা আমিনুল ইসলাম।