জার্মানির প্রতিপক্ষ হলো ফ্রান্স সেমিতে

7

euro_118915

ঢাকা : ফাইনালে উঠার লড়াইয়ে জার্মানির মুখোমুখি হবে ফরাসিরা। ইউরো কাপের শেষ কোয়ার্টার ফাইনাল ম্যাচে রবিবার আইসল্যান্ডকে ৫-২ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে উঠেছে স্বাগতিক ফ্রান্স।  ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৭ জুলাই। শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়।

প্রথমবার ইউরো কাপ খেলতে আসা আইসল্যান্ড ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিলো। কিন্তু ফ্রান্সের বিপক্ষে তারা ছিলো একেবারেই নিষ্প্রভ। স্বাগতিকদের কাছে এদিন পাত্তাই পায়নি তারা।

এদিন ম্যাচের ১২ মিনিটে অলিভার জেরার্ডের গোলে এগিয়ে যায় ফ্রান্স। ১৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পল পোগবা। গ্রিজম্যানের করা কর্নার কিক থেকে হেড করে আইসল্যান্ডের জালে বল জড়ান তিনি।

ম্যাচের ৪২ মিনিটে তৃতীয় গোলটি করেন দিমিত্রি পায়েত। সিসোকোর ক্রস ডি’র কাছে পেয়েছে যান পায়েত। সেখান থেকে লো শটে গোল করেন তিনি। বিরতিতে যাওয়ার আগে ম্যাচের ৪৫ মিনিটে ব্যবধান ৪-০ করেন ফরাসি ফরোয়ার্ড অ্যান্তোনি গ্রিজম্যান।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৫ মিনিটে ব্যবধান কমায় আইসল্যান্ড। গোল করেন কোলবেইন সিগথরসন। এর কিছুক্ষণের মধ্যেই আবার আইসল্যান্ডের জালে বল জড়ায় ফরাসিরা। ৫৯ মিনিটে পায়েতের ফ্রি-কিক থেকে হেড করে গোল করেন অলিভার জিরার্ড। আর ম্যাচের শেষদিকে তথা ৮৪ মিনিটে বিরকির বিজারনাসনের গোলে ব্যবধান কমায় আইসল্যান্ড। এরপর আর কোনও গোল না হওয়ায় ৫-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।