ব্রেকিং নিউজ
Home / আর্ন্তজাতিক / জার্মানির রেকর্ড করোনায় সুস্থ হওয়ার

জার্মানির রেকর্ড করোনায় সুস্থ হওয়ার

গোটা বিশ্ব করোনাভাইরাস আতংকে কাঁপছে। বিভিন্ন দেশে হাজার হাজার লোক আক্রান্ত হচ্ছেন এবং শত শত লোক মারা যাচ্ছেন। তবে এমন অবস্থার মধ্যেও করোনা থেকে সুস্থ হওয়ার ক্ষেত্রে রেকর্ড গড়েছে জার্মানি। দেশটিতে মঙ্গলবার পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৫ হাজার ২০০ জন। এ তথ্য জানিয়েছে করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

ইউরোপের কয়েকটি দেশ যেখানে করোনা মোকাবিলায় হিমশিম খাচ্ছে, সেখানে জার্মানির অবস্থাও আক্রান্তের দিক দিয়ে অনেক নাজুক ছিল। তবে শেষ পর্যন্ত দেশটিতে মৃত্যুর সংখ্যা তুলনামূলক অনেক কম হয়েছে এবং সুস্থতার দিক দিয়ে সবাইকে ছাড়িয়ে গিয়েছে।

মঙ্গলবার পর্যন্ত জার্মানিতে করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৪৮ হাজার ৪৫৩ জন। মৃত্যু হয়েছে ৫০৮৬ জনের এবং সুস্থ হয়েছেন ৯৫ হাজার ২০০ জন।

দেশটিতে মঙ্গলবার একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩৮৮ জন এবং একদিনে মৃত্যু হয়েছে ২২৪ জনের। যা মহামারি রূপ নেয়া অন্যান্য দেশের তুলনায় বেশ কম।

জার্মানিতে এখন পর্যন্ত করোনায় চিকিৎসাধীন রয়েছেন ৪৮ হাজার ১৬৭ জন। তাদের মধ্যে ২৮৮৯ জনের অবস্থা মারাত্মক।

বুধবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৭৭ হাজার ৬১৯ জনে এবং আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ৫৬ হাজার ৭৬১ জন। অপরদিকে ৬ লাখ ৯০ হাজার ৩৯৪ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: