ব্রেকিং নিউজ
Home / আর্ন্তজাতিক / ট্রাম্পের বিরুদ্ধে মামলা বিক্ষোভে পুলিশি হামলায়

ট্রাম্পের বিরুদ্ধে মামলা বিক্ষোভে পুলিশি হামলায়

মার্কিন যুক্তরাষ্ট্র পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যার ঘটনায় ফুঁসছে । তারই ধারাবাহিকতায় প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসের সামনে শান্তিপূর্ণ সমাবেশে পুলিশের হামলায় ঘটনায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা করেছে দেশটিতে নাগরিক অধিকার সংগঠনগুলো।

দ্য গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, ২৫ মে পুলিশের হামলায় কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের হত্যাকাণ্ডের প্রতিবাদে সোমবার হোয়াইট হাউসের কাছে লাফায়েত স্কয়ারে বিক্ষোভ করেন হাজারও মানুষ। বিক্ষোভ চলাকালীন ছবি তোলার জন্য ট্রাম্পকে চার্চে যেতে সুযোগ করে দিতে বিক্ষোভকারীদের লাফায়েত স্কয়ার থেকে জোরপূর্বক সরিয়ে দেয় পুলিশ।

বিক্ষোভস্থল খালি করা করার কয়েক মিনিট পরই হোয়াইট হাউস থেকে বেরিয়ে আসেন ট্রাম্প এবং হেঁটে তিনি সেন্ট জোসেপ চার্চে যান। সেখানে বাইবেল হাতে ছবি তুলেন তিনি। শুধু তাই নয় শান্তিপূর্ণ বিক্ষোভটি রুখে দিতে বিক্ষোভকারীদের ওপর ঘোড়া, প্রজেক্টাইলস এবং গ্যাস ব্যবহার করেছিল পুলিশ ও ন্যাশনাল গার্ড।

এই ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বারসহ কয়েকজন ফেডারেল কর্মকর্তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় আমেরিকান সিভিল লিবার্টিস ইউনিয়ন অফ দ্য় ডিস্ট্রিক্টক কলম্বিয়া ও ব্ল্য়াক লাইভস ম্য়াটারের পক্ষ থেকে আরও ৩টি সংগঠন ও বিক্ষোভকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: